Interim Budget 2019: ধোঁয়াশা ঘুচল, লোকসভার আগে পূর্ণাঙ্গ বাজেট নয়

Modi Govt will Present Interim Budget on Feb 1: বিরোধীদের মধ্যে সম্প্রতিক অতীতে জোর আলোচনা চলছিল আসন্ন বাজেট নিয়ে। অধিকাংশের ধারণা ছিল, লোকসভার আগে জনদরদী বাজেট পেশ করে জনতার মন জিততে চাইবে এনডিএ সরকার।

By: New Delhi  Updated: January 30, 2019, 06:13:40 PM

Not Full Fledged Budget but Interim Budget to Present on Feb 1: সাধারণ বাজেট পেশ হবে, না কি অন্তর্বর্তী, তা নিয়ে জল্পনা চলছিলই রাজনৈতিক মহলে। সে জল্পনার অবসান হল এতদিনে। কেন্দ্রীয় অর্থমন্ত্রক জানিয়ে দিয়েছে, লোকসভার আগে পূর্ণাঙ্গ বাজেট পেশ করা হবে না। পয়লা ফেব্রুয়ারি সংসদে পেশ হবে অন্তর্বর্তী বাজেট। এএনআই সূত্রে খবর, বুধবার কেন্দ্রের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, পূর্ণাঙ্গ নয়, লোকসভার আগে অন্তর্বর্তী বাজেটই পেশ করতে চলেছে এনডিএ সরকার।

বিরোধীদের মধ্যে সম্প্রতিক অতীতে জোর আলোচনা চলছিল আসন্ন বাজেট নিয়ে। অধিকাংশের ধারণা ছিল, লোকসভার আগে জনদরদী বাজেট পেশ করে জনতার মন জিততে চাইবে এনডিএ সরকার। এই প্রসঙ্গে সম্প্রতি মুখ খুলেছেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা বিজেপি নেতা যশবন্ত সিনহা। নির্বাচন প্রক্রিয়া যাতে প্রভাবিত না হয়, কেন্দ্রের তরফে এই মুহূর্তে কোনও অর্থনৈতিক সমীক্ষা চালানোর অধিকার নেই, দিন দুয়েক আগে জানিয়েছিলেন সিনহা।

আরও পড়ুন, Union Budget 2019 Expectations: মহিলাদের জন্য কী কী সুবিধে ছিল গত বাজেটে?

গত বছর এনডিএ থেকে বেরিয়ে আসা প্রাক্তন মন্ত্রী জানিয়েছিলেন, “স্বাধীনোত্তর ভারতে এই প্রথমবার দেশের অর্থনৈতিক বিষয়ে কেন্দ্র হস্তক্ষেপ করছে।” সাত শতাংশ আর্থিক বৃদ্ধি হওয়া সত্ত্বেও দেশে কর্ম সংস্থানের শোচনীয় দশা নিয়ে প্রশ্ন তুলেছেন সিনহা। “আমাদের দেশের বৃদ্ধির হার সবচেয়ে বেশি, অথচ কৃষিক্ষেত্রে আমাদের এই দুর্দশা কেন? আমাদের তো চাকরির অভাব থাকার কথা না।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Budget News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Modi govt to table interim budget on february 1 clarifies finance ministry

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement