রেলে পিপিপি-র প্রস্তাব দিলেন নির্মলা

দ্রুত উন্নয়ন এবং যাত্রী ও পণ্য পরিবহণে পরিষেবার স্বার্থে পিপিপি খুবই সাহায্য করবে বলে আশা প্রকাশ করেছেন নির্মলা সীতারমণ।

By: New Delhi  Updated: July 5, 2019, 03:43:12 PM

দেশ জোড়া রেল যোগাযোগ পরিষেবা উন্নততর করতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ তাঁর বাজেট প্রস্তাবে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)-র প্রস্তাব করেছেন। শুক্রবারের বাজেট প্রস্তাবে তিনি বলেছেন ২০১৯ থেকে ২০৩০ সালের মধ্যে রেলের পরিকাঠামো উন্নয়নে মোট ৫০ লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রয়োজন হবে।

দ্রুত উন্নয়ন এবং যাত্রী ও পণ্য পরিবহণে পরিষেবার স্বার্থে পিপিপি খুবই সাহায্য করবে বলে আশা প্রকাশ করেছেন নির্মলা সীতারমণ।

আরও পড়ুন, গৃহঋণে কী সুবিধা, দেখে নিন এক নজরে

তিনি বলেন, রেলওয়ে শহরতলির রেলপথে বিনিয়োগের জন্য উৎসাহ দিতে চায়। বিশেষ প্রয়োজনের জন্য যেসব যান চলবে এবং মেট্রো রেল যোগাযোগ বাড়াতে পিপিপিতে উৎসাহ দেওয়া হবে।

পণ্য পরিবহণের জন্য সরকার যে নদীপথ ব্যবহারের কথা ভাবছে সে কথা জানিয়ে নির্মলা বলেন, এর ফলে রেল ও সড়কপথের উপর থেকে চাপ কমবে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, রেল স্টেশনের আধুনিকীকরণের প্রকল্প এ বছরই শুরু হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Budget News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ppp proposal for rail in budget 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং