বড় খবর

দু’বছরে সর্বোচ্চ জ্বালানির দাম! রবিবারও মহার্ঘ্য পেট্রোল-ডিজেল

প্রতিদিন যে হারে বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম সেখানে আগামী দিনে জিনিসপত্রের দামেও নাভিশ্বাস উঠতে চলেছে আমজনতার।

জ্বালানিতে হাত দিলে এবার ছ্যাঁকা খাওয়া অবশ্যম্ভাবী। প্রতিদিন যে হারে বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম সেখানে আগামী দিনে জিনিসপত্রের দামেও নাভিশ্বাস উঠতে চলেছে আমজনতার। রবিবারও বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে টানা পাঁচদিন এমন মূল্য বৃদ্ধি। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির কারণেই এই মূল্যবৃদ্ধি।

এদিন পেট্রোলের দাম ২৮ পয়সা এবং ডিজেলের দাম বাড়ল ২৯ পয়সা। এখন জ্বালানির যা দাম দু’বছরে সর্বোচ্চ। দিল্লিতে গত ২ বছরে প্রথমবার লিটার প্রতি পেট্রোলের দাম ৮৩ টাকা পার করল। পেট্রোলের সঙ্গে পাল্লা দিয়ে দাম চড়েছে ডিজেলেরও।

শনিবার লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছিল ২৭ পয়সা। লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছিল ২৫ পয়সা। রবিবারও দাম আরও কিছুটা বেড়ে দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে ৮৩.৪১ টাকা। আগে রাজধানীতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮২.৮৬ টাকা।

রাজধানীতে লিটার প্রতি ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৩.৬১ টাকা। দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৩.০৭ টাকা।
শুক্রবার মুম্বইয়ে লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে দাঁড়ায় ৯০ টাকা। মায়ানগরীতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৯.৫২ টাকা।

অন্যদিকে, ডিসেম্বরের শুরুতেই এক লাফে ৫০ টাকা বেড়েছে রান্নার গ্যাসের দাম। কোভিড-১৯ তহবিলে অর্থ জোগান দিতে পেট্রোল-ডিজেলের ওপর আবগারী শুল্ক অনেকটাই বাড়াতে পারে কেন্দ্র বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 2 years rates high price and diesel price hike

Next Story
জ্বালানির জ্বালা, ২ বছরে সবথেকে চড়া পেট্রোল, দামি ডিজেলওpetrol price, পেট্রোল ডিজেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com