scorecardresearch

বড় খবর

বাড়ছে অনলাইন কেনাকাটা, তবুও ক্ষতির মুখে অ্যামাজন

করোনা-লকডাউনের জেরে ২৯ শতাংশ ব্যবসা কমল অ্যামাজনের। যদিও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে লকডাউনের জেরে বেড়েছে অনলাইন কেনাকাটা। সংস্থার প্রতিষ্ঠাতা জেফ বেজোস জানিয়েছেন, দ্বিতিয় ত্রৈমাসিকে ৪ মার্কিন বিলিয়ন ডলার খরচ করবে সংস্থা। ডেলিভারির সময় যাতে আরও কমানো যায়, নজর দেওয়া হবে সেদিকেও। সুপার মার্কেট এবং গুদামে কর্মরতদের জন্য মাস্ক এবং অন্যান্য পিপিইও পৌঁছে দেওয়া হবে […]

করোনা-লকডাউনের জেরে ২৯ শতাংশ ব্যবসা কমল অ্যামাজনের। যদিও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে লকডাউনের জেরে বেড়েছে অনলাইন কেনাকাটা।

সংস্থার প্রতিষ্ঠাতা জেফ বেজোস জানিয়েছেন, দ্বিতিয় ত্রৈমাসিকে ৪ মার্কিন বিলিয়ন ডলার খরচ করবে সংস্থা। ডেলিভারির সময় যাতে আরও কমানো যায়, নজর দেওয়া হবে সেদিকেও। সুপার মার্কেট এবং গুদামে কর্মরতদের জন্য মাস্ক এবং অন্যান্য পিপিইও পৌঁছে দেওয়া হবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে।

করোনা লকডাউনের জেরে দেশের অর্থনীতির টালমাটাল পরিস্থিতি। অধিকাংশ বেসরকারি সংস্থার কর্মীদের বেতন ছাঁটার খবর শিরোনামে আসছে প্রায়শই। এবার খবরে সবচেয়ে বড় বেসরকারি সংস্থা রিলায়েন্স। সংস্থার অধিকাংশ কর্মীদের ১০ থেকে ৫০ শতাংশ বেতন ছাঁটা হচ্ছে। সংস্থার মালিক, ভারতের সবচেয়ে ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানিও মাসের বেতন নিচ্ছেন না।

কর্মীদের বোনাস, এবং ইনসেন্টিভ দেওয়া হয় প্রথম ত্রৈমাসিকে। সেসবই পিছিয়ে দেওয়া হয়েছে লকডাউনের জেরে।

 

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Amazon profit falls as pandemic related costs rise