scorecardresearch

বড় খবর

করোনা অতিমারীর মধ্যেই বাড়ল পেট্রোল-ডিজেলের দাম, মুম্বইয়ে প্রায় সেঞ্চুরি জ্বালানি

দেশে জ্বালানি তেলের মূল্য নির্ধারণ করে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো রাষ্ট্রায়ত্ত সংস্থা।

করোনা অতিমারীর মধ্যেই বাড়ল পেট্রোল-ডিজেলের দাম, মুম্বইয়ে প্রায় সেঞ্চুরি জ্বালানি
প্রতীকী ছবি

একে করোনা রক্ষা নেই, জ্বালানির মূল্যবৃদ্ধি দোসর। ফের দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। চলতি মাসে নবমবার বৃদ্ধি পেল জ্বালানির দাম। রবিবার সকালে দেশে পেট্রলের দাম বেড়েছে লিটার প্রতি ২৪ পয়সা। অন্য দিকে, ডিজেলের দাম বেড়েছে ২৭ পয়সা প্রতি লিটার। দেশের চারটি বড় শহর, কলকাতা, দিল্লি, মুম্বই ও চেন্নাইয়ে পেট্রলের দাম ৯০ টাকার বেশি। মুম্বইয়ে ডিজেলের দামও সেঞ্চুরির কাছাকাছি। মহারাষ্ট্র, রাজস্থান ও মধ্যপ্রদেশের একাধিক জেলায় পেট্রলের দাম লিটার প্রতি ১০০ ছাড়িয়েছে।

রবিবার সকালে কলকাতায় পেট্রলের দাম প্রতি লিটার ৯২ টাকা ৬৭ পয়সা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৬ টাকা ৬ পয়সা প্রতি লিটার। দিল্লিতে পেট্রলের দাম রেকর্ড গড়েছে। রাজধানীতে পেট্রলের দাম লিটার প্রতি ৯২ টাকা ৫৮ পয়সা, যা এখনও পর্যন্ত সর্বাধিক। অন্য দিকে দিল্লিতে ডিজেলের দাম প্রতি লিটার ৮৩ টাকা ২২ পয়সা।

বাণিজ্যনগরী মুম্বইয়ে পেট্রলের দাম প্রতি লিটার ৯৮ টাকা ৮৮ পয়সা। লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৯০ টাকা ৪০ পয়সা। দক্ষিণের শহর চেন্নাইয়ে পেট্রলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৯৪ টাকা ৩১ পয়সা। ডিজেলের দাম সেখানে বেড়ে হয়েছে ৮৬ টাকা ৬ পয়সা প্রতি লিটার। দেশের অন্য শহররেও বেড়েছে জ্বালানি তেলের দাম।

দেশে জ্বালানি তেলের মূল্য নির্ধারণ করে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়ামের মতো রাষ্ট্রায়ত্ত সংস্থা। আন্তর্জাতিক বাজারে তেলের দামের হিসাবে দেশেও পেট্রল-ডিজেলের দাম পরিবর্তিত হয়। গত মাসের শেষদিকে কিছুটা স্থিতিশীল ছিল জ্বালানি তেলের দাম। কিন্তু চলতি মাসের শুরু থেকেই তা বাড়তে শুরু করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Amid pandemic petrol disel prices hikes ninth times in the month national