scorecardresearch

বড় খবর

এসবিআই অ্যাকাউন্টে ২৫ হাজার টাকা আছে? তাহলে আপনি পাবেন বিশেষ সুবিধা

শহরাঞ্চলের এসবিআই গ্রাহকরা মোট আটবার ফ্রি ট্রানজাকশন করতে পারেবন। সে ক্ষেত্রে এসবিআইয়ের এটিএম পাঁচবার এবং অন্য কোনো ব্যাঙ্কের অ্যাকাউন্টে তিন বার  ফ্রি ট্রানজাকশন করতে পারবেন।

এসবিআই অ্যাকাউন্টে ২৫ হাজার টাকা আছে? তাহলে আপনি পাবেন বিশেষ সুবিধা
স্টেট ব্যাঙ্ক নিয়োগ

দেশের সবচেয়ে বড়ো রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই-এর এটিএম থেকে টাকা তোলার নতুন নিয়ম চালু হচ্ছে আগামী ১ অক্টোবর থেকে। নতুন নিয়মে নিখরচায় টাকা তোলার সংখ্যা বদলেছে।

এক নজরে দেখে নেওয়া যাক গুরুত্বপূর্ণ কিছু পরিবর্তন

১) শহরাঞ্চলের এসবিআই গ্রাহকরা মোট আটবার ফ্রি ট্রানজাকশন করতে পারেবন। সে ক্ষেত্রে এসবিআইয়ের এটিএম পাঁচবার এবং অন্য কোনো ব্যাঙ্কের অ্যাকাউন্টে তিন বার  ফ্রি ট্রানজাকশন করতে পারবেন। গ্রামাঞ্চলে এই সংখ্যাটি মোট ১০ বার।  এসবিআইয়ে পাঁচ বার এবং অন্য ব্যাঙ্কের এটিএমে পাঁচবার ‌লেনদেন করতে পারবেন গ্রাহক।

২)  ফ্রি ট্রানজাকশনের নির্ধারিত সীমা অতিক্রম করলে বাড়তি চার্জ দিতে হবে গ্রাহককে। সে ক্ষেত্রে ফি ট্রানজাকশন বাবদ ৫ টাকা  থেকে ২০ টাকা পর্যন্ত বাড়তি চার্জ এবং সেই অনুযায়ী জিএসটি কাটা যেতে পারে ।

আরও পড়ুন,  এসবিআই-এর বদলে পোস্ট অফিসে ফিক্সড ডিপোজিট খুললে কতটা লাভ, জেনে নিন

৩) অ্যাকাউন্টে পর্যাপ্ত পরিমাণ অর্থ না থাকলে এটিএম ট্রানজাকশনের জন্য ২০ টাকা+জিএসটি জরিমানা হবে।

৪) এটিএমে কার্ড ছাড়া টাকা তোলার জন্য ২২ টাকা এবং জিএসটি দিতে হবে আগামী ১ অক্টোবর থেকে।

৫) যদি কোন গ্রাহকের স্যালারি অ্যাকাউন্ট এসবিআই-তে হয় তাহলে সেই গ্রাহক যেকোনো এটিএম এ ভারতের যেকোনো জায়গায় যতবার খুশি বিনামূল্যে লেনদেন করতে পারবেন।

৭) যদি কোনও গ্রাহক তার অ্যাকাউন্টে একটি নির্দিষ্ট ব্যালান্স সবসময় বজায় রাখেন তাহলে স্টেট ব্যাঙ্ক বা অন্যান্য যেকোনো ব্যাংকের এটিএম থেকে সেই গ্রাহক যতবার খুশি টাকা তুলতে পারবেন। এসবিআই এর জন্য কোন টাকা চার্জ করবে না। এর জন্য গ্রাহককে ন্যূনতম ২৫,০০০ টাকা তার অ্যাকাউন্টে রাখতে হবে।

 

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Atm transaction rule will be changed from 1st october