scorecardresearch

বড় খবর

প্রাক-উৎসব মরশুমে কমতির দিকে পেট্রোল-ডিজেল! দেখুন আপনার শহরের দাম

Petrol-Disel Price: বিদেশি মুদ্রার ওঠানামা এবং বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দামের উপর গাড়ির জ্বালানির দাম নির্ভর করে।

প্রাক-উৎসব মরশুমে কমতির দিকে পেট্রোল-ডিজেল! দেখুন আপনার শহরের দাম
প্রতীকী ছবি

Petrol-Disel Price: পয়লা সেপ্টেম্বর লিটারে ১৫ পয়সা কমেছে পেট্রোল-ডিজেলের দাম। তারপর থেকে স্থিতাবস্থায় এই দুই জ্বালানির। দিল্লিতে লিটারপিছু পেট্রোল ১০১.৩৪ টাকা আর ডিজেল ৮৮.৭৭ টাকা। বানিজ্য নগরী মুম্বইয়ে লিটারপ্রতি পেট্রোল ১০৭.৩৯ টাকা আর ডিজেল ৯৬.৩৩ টাকা।   কলকাতায় পেট্রোল লিটারপ্রতি ১০১.৭২ টাকা আর ডিজেল ৯১.৮৪ টাকা। পাশাপাশি দক্ষিণ ভারতের গুরুত্বপূর্ণ শহর চেন্নাইয়ে পেট্রোল লিটারপিছু ৯৯.০৮ টাকা আর ডিজেল ৯৩.৩৮ টাকা। ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইটে এমন মুল্যই উল্লেখ।

গাড়ির জ্বালানির দাম রাজ্যভিত্তিতে হেরফের করে। স্থানীয় কর এবং ফ্রেট চার্জ বসে কোথাও দাম বাড়ে আবার কোথাও দাম কমে। সঙ্গে যুক্ত হয় কেন্দ্রীয় শুল্ক। বহুদিন ধরে এই দুই জ্বালানিকে জিএসটির আওতায় এনে দাম নিয়ন্ত্রণের পক্ষে সওয়াল করেছে বিরোধীরা।

বিদেশি মুদ্রার ওঠানামা এবং বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দামের উপর গাড়ির জ্বালানির দাম নির্ভর করে। প্রতি ১৫ দিন অন্তর এই তুল্যমুল্য বিচারে পেট্রোল-ডিজেলের দাম ধার্য হয়।

দেখুন আপনার শহরের দাম! সৌজন্য: ইন্ডিয়ান ওয়েল

এদিকে, আন্তর্জাতিক বাজারে তেলের দাম চলতি সপ্তাহে স্থিতিশীল। যদিও এই সপ্তাহে তেলের চাহিদা তুঙ্গে থাকার কথা কিন্তু মার্কিন মুলুকে হ্যারিকেনের প্রভাবে কমেছে জ্বালানির চাহিদা। এমনটাই সংবাদ সূত্রে রয়টার্স সূত্রে খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Auto fuel maintains status quo since last 2 days national