বড় খবর

এয়ারটেলের ডেটা সেন্টার ব্য়বসায় বিনিয়োগ কার্লাইল গ্রুপের

এই চুক্তি অনুযায়ী, ২৫ শতাংশ শেয়ার থাকবে কার্লাইল গ্রুপের হাতে, বাকি ৭৫ শতাংশ শেয়ার থাকবে এয়ারটেলের হাতে।

bharti airtel, ভারতী এয়ারটেল
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

ভারতী এয়ারটেলের ডেটা সেন্টার ব্য়বসায় ২৩৫ মার্কিন ডলার বিনিয়োগ করবে আমেরিকার কার্লাইল গ্রুপ। ভারতী এয়ারটেলের অধীনস্থ নেকস্ট্রা ডেটায় বিনিয়োগ করবে কার্লাইল গ্রুপ। এই বিনিয়োগের ফলে এয়ারটেল ডেটা সেন্টার ব্য়বসায় ২৫ শতাংশ শেয়ার কিনবে কার্লাইল গ্রুপ। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ১৭৮০ কোটি টাকা, বুধবার সংস্থার তরফে এমনটাই জানানো হয়েছে।

এই বিনিয়োগের ফলে নেকস্ট্রার এন্ট্রারপ্রাইজ মূল্য় হবে ১.২ বিলিয়ন মার্কিন ডলার, যা ৯ হাজার ৮৪ কোটি টাকার থেকেও বেশি। এই চুক্তি অনুযায়ী, ২৫ শতাংশ শেয়ার থাকবে কার্লাইল গ্রুপের হাতে, বাকি ৭৫ শতাংশ শেয়ার থাকবে এয়ারটেলের হাতে।

আরও পড়ুন: জিও প্ল্য়াটফর্মের শেয়ার কেনায় ফেসবুককে সিসিআই-অনুমোদন

এ প্রসঙ্গে ভারতী এয়ারটেলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ”ভারতী এয়ারটেল ও কার্লাইল গ্রুপের কমফর্ট ইনভেস্টমেন্ট ২-এর মধ্য়ে চুক্তি হয়েছে। এই চুক্তি অনুযায়ী নেকস্ট্রা ডেটা লিমিটেডে ২৩৫ মার্কিন ডলার বিনিয়োগ করবে কমফর্ট ইনভেস্টমেন্ট ২”। উল্লেখ্য়, নয়াদিল্লির নেকস্ট্রা হল ভারতী এয়ারটেলের অধীনস্থ সংস্থা। ভারতে যাদের ১০টি বড় ডেটা সেন্টার রয়েছে।

ভারতী এয়ারটেলের এমডি ও সিইও (ভারত ও দক্ষিণ এশিয়া) গোপাল ভিত্তল জানিয়েছেন, ”এয়ারটেলে আমরা শক্তিশালী ডেটা সেন্টার পোর্টফোলিও রয়েছে। আমাদের কাছে, গ্রাহকদের তথ্য় সুরক্ষা ও গোপনীয়তার বিষয়টি বরাবর প্রাধান্য় পায়”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Carlyle to acquire about 25 stake in airtels data centre business for about rs 1780 crore

Next Story
ফেসবুকে বিজ্ঞাপন ‘বয়কট’, বিপুল ক্ষতির মুখে মার্ক জুকারবার্গ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com