বড় খবর

সংস্কারের পথকে প্রভাবিত করেনি করোনা: নির্মলা সীতারমণ

আমার দিন শুরু হয় অর্থ মন্ত্রক আর কর্পোরেট অ্যাফেয়ার্স মন্ত্রকের সচিবদের সঙ্গে বৈঠক করে। আমাদের বিলগ্নিকরণ পরিকল্পনা, উন্নত অর্থ প্রতিষ্ঠান তৈরি, সম্পদ পুনর্গঠন সংস্থা।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। ফাইল চিত্র

দা ইন্ডিয়ান এক্সপ্রেস এবং ফিনান্সিয়াল টাইমসের উদ্যোগে চলছে; ‘ইন্ডিয়াস প্লেস ইন পোস্ট প্যানডেমিক ওয়ার্ল্ড’ অনুষ্ঠান। শুক্রবার সেই ইভেন্টে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী। দেখে নিন দেশীয় অর্থনীতি প্রসঙ্গে কী বলেছেন তিনি?

তিনি বলেছেন, ‘২০১৯-২০২১ বাজেট বক্তৃতা পর্যন্ত দেশীয় অর্থনীতি নিম্নগতি দেখেছে। পর্যাপ্ত নগদের জোগান। ফলে মানুষের হাত যখন টাকার দরকার, তখন সেই টাকা পাওয়া যায়নি। আমরা চেষ্টা করেছি সেই টাকা মানুষের হাতে তুলে দিতে।  এমনকি, দ্বিতীয় ঢেউ রুখতে দেশব্যাপী লকডাউনের ভাবনা-চিন্তা নেই কেন্দ্রের। এমন আশ্বাস দিয়েছেন সীতারমণ।

তিনি জানিয়েছেন, আমার দিন শুরু হয় অর্থ মন্ত্রক আর কর্পোরেট অ্যাফেয়ার্স মন্ত্রকের সচিবদের সঙ্গে বৈঠক করে। আমাদের বিলগ্নিকরণ পরিকল্পনা, উন্নত অর্থ প্রতিষ্ঠান তৈরি, সম্পদ পুনর্গঠন সংস্থা। এসবই থাকে আমাদের আলোচনার বিষয়বস্তু।

এদিকে, স্বস্তি দিয়ে দেশে কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু। যদিও এখনও দৈনিক সংক্রমণ তিন লক্ষের বেশিই রয়েছে, তবে গত কয়েকদিনের তুলনায় কিছুটা কম। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ৯০৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ৬৬ হাজার ২০৭। গতকাল ভারতে দৈনিক মৃত্যুর পরিসংখ্যান ছিল ৪ হাজারের বেশি। দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা সামান্য কমে দাঁড়াল ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৩৭ লক্ষ ৪ হাজার ৮৯৩।

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid 19 did not effect to indias growth finance minister national

Next Story
টানা চারদিন বাড়ল জ্বালানির দাম, নয়া রেকর্ড গড়ল পেট্রল-ডিজেলPetrol-Diesel price Hike, Hindusthan Petrolium, Delhi, Kolkata, Mumbai
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com