দেশজুড়ে লকডাউন! প্রিমিয়াম জমার সময়সীমা বাড়াল এলআইসি

যাঁরা ফেব্রুয়ারি মাসের প্রিমিয়াম জমা দিতে পারেননি, তাঁদের জন্য শেষ তারিখ ধার্য করা হয়েছে ১৫ এপ্রিল। এলআইসি জানিয়েছে, অনলাইনে প্রিমিয়াম ছাড়াও অন্যান্য কাজ করতে পারবেন গ্রাহকরা।

লকডাউনে থমকে সারা দেশ। ব্যহত যাবতীয় পরিষেবা। এই অবস্থায় গ্রাহকদের কথা চিন্তা করে জীবন বিমার প্রিমিয়াম দেওয়ার সময়সীমা এক মাস বাড়িয়ে দিল রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা এলআইসি।

এলআইসি জানিয়েছে, মার্চ ও এপ্রিল মাসের প্রিমিয়াম জমা দেওয়ার জন্য অতিরিক্ত সময় দেওয়া হবে। করোনা পরিস্থিতির জন্য অতিরিক্ত একমাস সময় পাবেন এলআইসি গ্রাহকরা। অর্থাৎ ৩০ দিন অতিরিক্ত সময় দেওয়া হবে।

যাঁরা ফেব্রুয়ারি মাসের প্রিমিয়াম জমা দিতে পারেননি, তাঁদের জন্য শেষ তারিখ ধার্য করা হয়েছে ১৫ এপ্রিল। এলআইসি জানিয়েছে, অনলাইনে প্রিমিয়াম ছাড়াও অন্যান্য কাজ করতে পারবেন গ্রাহকরা। এখন দেখার লকডাউন আরও দু-সপ্তাহ বাড়ার ফলে গ্রাহকরা এলআইসির ধার্য করা দিনে প্রিমিয়াম জমা দিতে পারে কি না।

আরও পড়ুন, টাকা পয়সার খরচাপাতির হিসেব না করেই এগোচ্ছিলেন? লকডাউনে সামলাবেন কীভাবে?

এলআইসি জানিয়েছে, যে সমস্ত গ্রাহকের পলিসি স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই নবীকরণ করা যাবে, তাঁরা নেটেই তা করতে পারবেন। ডিজিটাল পদ্ধতিতে প্রিমিয়াম দিলে সার্ভিস চার্জ গুনতে হবে না। তা ছাড়া নেটে প্রিমিয়াম মেটাতে আগে থেকে নথিভুক্তি লাগবে না। এলআইসি পে-ডিরেক্ট অ্যাপের মাধ্যমেও প্রিমিয়াম মেটানো যাবে। আবার ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডের পাশাপাশি, বিভিন্ন পেমেন্ট অ্যাপের মাধ্যমেও মেটানো যাবে টাকা।

যে সব গ্রাহক ব্যাঙ্কের মাধ্যমে প্রিমিয়াম জমা দিতে চান, তাঁরা আইডিবিআই ব্যাঙ্ক ও অ্যাক্সিস ব্যাঙ্কে গিয়ে তা দিতে পারবেন। ব্লক ভিত্তিক কমন সার্ভিস সেন্টারে গিয়েও নগদে প্রিমিয়াম দেওয়া যাবে।
Read the full story in English

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid 19 impact lic extends grace period for premium payment for all its policyholders

Next Story
মার্কিন ডলার পিছু রেকর্ড পড়ল টাকার দাম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com