পরিবহণ কর্মীদের জন্য কোভিড বিমার দাবি, প্রশ্নের মুখে পণ্য সরবরাহ

"অত্যাবশ্যকীয় পরিষেবার পরিবহণ কর্মী, যান চালকদের জন্য কোভিড বিমা কভারেজ প্রসঙ্গে এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে কোনও ঘোষণা করা হয়নি। স্বভাবতই করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে কর্মী এবং চালকদের কাজে ফিরতে বাধ্য করা যাচ্ছে না"

By: Updated: April 27, 2020, 09:06:20 PM

সর্ব ভারতীয় মোটর পরিবহণ কংগ্রেস (এআইএমটিসি)-এর তরফ থেকে সোমবার জানানো হয়েছে লকডাউনের মাঝে যানচালক এবং পরিবহণের সঙ্গে যুক্ত কর্মীদের কাজে ফেরানো ক্রমশ মুশকিল হয়ে পড়ছে। ফলে অনিশ্চয়তার মুখে পড়তে পারে সবজি, ফল ইত্যাদির মতো অত্যাবশ্যকীয় পণ্যের সরবরাহ। দেশজুড়েই ৯৫ লক্ষ ট্রাক চালক এবং আনুষঙ্গিক কর্মীর কোভিড বিমার দাবিতে সরব হয়েছে পরিবহণ কর্মীদের সংগঠন।

এআইএমটিসি এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, “অত্যাবশ্যকীয় পরিষেবার পরিবহণ কর্মী, যান চালকদের জন্য কোভিড বিমা কভারেজ প্রসঙ্গে এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে কোনও ঘোষণা করা হয়নি। স্বভাবতই করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে কর্মী এবং চালকদের কাজে ফিরতে বাধ্য করা যাচ্ছে না”।

সংগঠনের তরফে আরও দাবি করা হয়েছে, ই পাস ব্যবস্থা সঠিক ভাবে কাজ করছে না। যান চালক ছাড়া বাকি কারোর পক্ষেই যাতায়াত করা সুবিধেজনক হচ্ছে না। “স্থানীয় কড়াকড়ির মধ্যে মাল তোলা, নামানো, গুদামে এবং কারখানায় দেওয়া নেওয়ার সমস্যা, এবং প্রশাসনের অসহযোগিতা লেগেই আছে”। অত্যাবশ্যকীয় পরিষেবা প্রদানকারী সমস্ত যান এবং পেট্রোল পাম্পগুলোর যথাযথ স্যানিটাইজেশন এবং সাধারণ মানুষের সচেতনতা বাড়ানোর জন্য কেন্দ্রের কাছে আর্জিও জানিয়েছে সংশ্লিষ্ট সংগঠন।

Read the full story in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Covid 19 transporters demand covid 19 insurance cover for drivers co workers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X