scorecardresearch

বড় খবর

পুজোয় রেকর্ড মদ বিক্রি বাংলায়, রাজ্যে কত টাকার ব্যবসা হল জানেন?

অন্যান্যবারের চেয়ে দ্বিগুণ মদ বিক্রি হয়েছে এবছর, এমনটাই খবর আবগারি দফতর সূত্রে।

পুজোয় রেকর্ড মদ বিক্রি বাংলায়, রাজ্যে কত টাকার ব্যবসা হল জানেন?
এবার পুজোয় রেকর্ড মদ বিক্রি হল পশ্চিমবঙ্গে।

করোনাতঙ্ক কাটিয়ে দুবছর পর দুর্গোৎসবে মেতেছিল বাংলা। দেদার খাওয়া-দাওয়া, ঘোরার মতো মদ্যপানও হয়েছে প্রচুর। আর এবার পুজোয় রেকর্ড মদ বিক্রি হল পশ্চিমবঙ্গে।

ষষ্ঠী থেকে দশমী চুটিয়ে মদ বিক্রি হয়েছে রাজ্যে। মাঝে একদিন সপ্তমী পড়েছিল গান্ধিজয়ন্তীর দিন। সেদিন ড্রাই ডে বা নির্জলা দিন। বাকি পুজোর দিনগুলিতে অন্যান্যবারের চেয়ে দ্বিগুণ মদ বিক্রি হয়েছে এবছর, এমনটাই খবর আবগারি দফতর সূত্রে।

আবগারি দফতর সূত্রে খবর, পঞ্চমী থেকে ষষ্ঠী, মাঝে একদিন গান্ধিজয়ন্তীর জন্য বাদ, তার পর অষ্টমী ও নবমী দেদার মদ বিক্রি হয়েছে। পঞ্চমীতেই প্রায় ৯০ কোটির মদ বিক্রি হয়েছে। ষষ্ঠীতে তা সামান্য বাড়ে। অষ্টমীতে মদ বিক্রি সেঞ্চুরি পার করে দেয় বলে খবর। প্রায় ১১০ কোটির বেশি টাকার মদ বিক্রি হয়েছে ওই দিন।

নবমী এবং দশমীতেও মদ বিক্রি সেঞ্চুরি পার করেছে বলে জানা গিয়েছে। দেশি-বিদেশি এবং বিয়ার সবমিলিয়ে সাড়ে পাঁচশো কোটির বেশি মদ বিক্রি হয়েছে। মোটা অঙ্কের টাকা রাজ্যের কোষাগারে ঢুকেছে।

আরও পড়ুন মোমিনপুরে তিনদিনের জন্য ১৪৪ ধারা জারি, পরিস্থিতি নিয়ন্ত্রণে দাবি পুলিশের

গোটা সেপ্টেম্বর মাসে রাজ্যে প্রায় ২৩০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। অন্যান্যবারের তুলনায় যা প্রায় ৩০ শতাংশ বেশি বলে জানা গিয়েছে আবগারি দফতর সূত্রে। সরকারের ঘরেও ঢুকেছে কোটি কোটি টাকা।

টাকার অঙ্কে কলকাতা এবং বিধাননগরে সবচেয়ে বেশি মদ বিক্রি হয়েছে। তবে জেলাগুলিও পিছিয়ে নেই। দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, পূর্ব মেদিনীপুরে ব্যাপক মদ বিক্রি হয়েছে পুজোর দিনগুলোয়।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Durga puja 2022 record sale of liquor in west bengal