scorecardresearch

বড় খবর

নতুন রেকর্ড গড়লেন গৌতম আদানি, বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির মোট সম্পদের পরিমাণ জানেন?

২০২২ সালের ফেব্রুয়ারিতে, গৌতম আদানি সম্পত্তির দিক থেকে মুকেশ আম্বানিকে পিছনে ফেলেছিলেন।

নতুন রেকর্ড গড়লেন গৌতম আদানি, বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির মোট সম্পদের পরিমাণ জানেন?
গৌতম আদানি

বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হিসাবে উঠে এসেছে শিল্পপতি গৌতম আদানির নাম। বিশ্বের প্রথম এবং সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্কের পর এখন গৌতম আদানির নাম। ফোর্বস রিয়েল টাইম বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুসারে, দ্বিতীয় স্থানে থাকা বার্নার্ড আর্নল্টকে পিছনে ফেলে তিনি দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। বিশ্বের দ্বিতীয় ধনীর তালিকায় কখনও আদানি আবার কখনও বার্নার্ড আর্নল্ট-এর নাম উঠে এসেছে। একই সময়ে, ব্লুমবার্গ বিলিয়নেয়ারের তথ্য অনুযায়ী তিন নম্বরে রয়েছেন গৌতম আদানি।

গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ
ব্লুমবার্গের বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুসারে, ৬০ বছর বয়সী গৌতম আদানির মোট সম্পদ (নিট মূল্য) ১৫৫.২ বিলিয়ন ডলার। বার্নার্ড আর্নল্টের মোট সম্পদও ১৫৫.২ বিলিয়ন ডলার। একই সময়ে, টেসলার প্রধান এবং বিশ্বের সবচেয়ে ধনী ইলন মাস্ক, যিনি তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন, তার মোট সম্পদ রয়েছে ২৭৩.৫ বিলিয়ন ডলার, যেখানে অ্যামাজনের প্রতিষ্ঠাতা এবং সিইও জেফ বেজোসের মোট সম্পদ ১৪৯.৭ বিলিয়ন ডলার।

২০২২ সালে আদানির সম্পদ ক্রমাগত বেড়েছে
2022 সালে আদানি গ্রুপের সম্পত্তি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। গৌতম আদানি এবং এলন মাস্ক বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় থাকা অন্যতম যাদের সম্পদ গত ২৪ ঘন্টায় বেড়েছে অনেকটাই। এই সময়ের মধ্যে আদানির মোট সম্পদ ৪.৯ বিলিয়ন বেড়েছে। এই বছরের জানুয়ারি থেকে আদানির সম্পদ বেড়েছে ৬০.৯ বিলিয়ন ডলারেরও বেশি।

আরও পড়ুন: [ অনলাইন গেমের আড়ালেই ওঁত পেতে রয়েছে বিপদ! কতটা নিরাপদ আপনার সন্তান?]

২০২২ সালের ফেব্রুয়ারিতে, গৌতম আদানি সম্পদের দিক থেকে মুকেশ আম্বানিকে পিছনে ফেলেছিলেন
গত মাসে মাইক্রোসফটের প্রধান বিল গেটসকে পেছনে ফেলে দিয়েছে গৌতম আদানি। বিল গেটসের মোট সম্পদ ১১৭ বিলিয়ন ডলারে নেমে এসেছে। ব্যাপক অনুদানের কারণে এই ঘাটতি বলেই খবর সামনে এসেছে। চলতি বছরে আদানির মোট সম্পদ ৬০ বিলিয়ন ডলার বেড়েছে। যা দেশের অন্যান্য শিল্পপতিদের তুলনায় পাঁচ গুণ বেশি। চলতি বছরের ফেব্রুয়ারিতে রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ আম্বানিকে ছাড়িয়ে যান গৌতম আদানি। এর মাধ্যমে আদানি হয়ে ওঠেন ভারত ও এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি। ২০২২ সালের এপ্রিলে প্রথমবারের মতো আদানির মোট সম্পদ ১০০বিলিয়ন ডলার অতিক্রম করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Gautam adani edges past bernard arnault to become worlds second richest