scorecardresearch

বড় খবর

৬০ হাজার কোটি দান করবে আদানি পরিবার, শিক্ষা-স্বাস্থ্য উন্নয়নে বড় ঘোষণা

দেশের শিক্ষা-স্বাস্থ্য , গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা, পেশাভিত্তিক প্রশিক্ষণের প্রসারের জন্য এই বিপুল পরিমাণ অর্থ ব্যয় করা হবে।

Adani Group,Atmanirbhar Bharat,Gautam Adani,education,healthcare,social cause,Mark Zuckerberg">
'আত্মনির্ভর ভারত' গড়তে ৬০ তম জন্মদিনে ৬০ হাজার কোটি দান আদানির

নিজের ৬০ তম জন্মদিনে দেশের শিক্ষা-স্বাস্থ্য , গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা, পেশাভিত্তিক প্রশিক্ষণের প্রসারের জন্য ৬০ হাজার কোটি টাকা দানের প্রতিশ্রুতি দিলেন বিশ্বের অন্যতম ধনী শিল্পপতি গৌতম আদানি। গতকালই অর্থাৎ ২৪ জুন নিজের ৬০ তম জন্মদিনে পা দেন এই শিল্পপতি।

তিনি এক টুইট বার্তায় লিখেছেন, “ আমার ৬০ তম এবং আমার স্বর্গীয় বাবার ১০০ তম জন্মদিবস উপলক্ষে আদানি পরিবার ভারত জুড়ে স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং দক্ষতা উন্নয়নের জন্য ৬০ হাজার কোটি টাকা দিতে পেরে আনন্দিত।

বিবৃতি অনুসারে জানা গিয়েছে দেশের শিক্ষা-স্বাস্থ্য , গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা, পেশাভিত্তিক প্রশিক্ষণের প্রসারের জন্য এই বিপুল পরিমাণ অর্থ ব্যয় করা হবে। যা ‘আত্মনির্ভর ভারত’-তের ভিত্তিপ্রস্তর হিসেবে কাজ করবে।

আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি বলেছেন, “এই বছরটি আমার জন্য বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ বাবার ১০০তম জন্মবার্ষিকী ছাড়াও এই বছরই আমি আমার ৬০তম জন্মদিনে পা রাখতে চলেছি”।  বিশ্বের অন্যতম ধনী ব্যবসায়ী হয়েও বরাবরই গ্রামীণ ভারতবর্ষের কাছাকাছি থেকেছেন গৌতম আদানি।

https://platform.twitter.com/widgets.js

গ্রামাঞ্চলের উন্নয়নে কাজ করে তাঁর স্বেচ্ছাসেবী সংস্থা আদানি ফাউন্ডেশন। গৌতম আদানির নেতৃত্বে আদানি ফাউন্ডেশন বর্তমানে ভারতের ১৬টি রাজ্যে ২,৪০৯ টি গ্রামে ৩০ লক্ষেরও বেশি মানুষের উন্নয়নমূলক কাজ কর্ম চালাচ্ছে।

আরও পড়ুন: [ বন্যা দুর্গতদের পাশে রিলায়েন্স কর্তা, দিলেন কোটি কোটি টাকার আর্থিক সাহায্য!  ]

উইপ্রো লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আজিম প্রেমজি আদানির এই মানবিক উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, “আমাদের সকলকেই জনহিতকর কাজের প্রতি বিশেষ নজর দিতে হবে”।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Gautam adani family pledge to donate rs 60000 crore for social causes to mark his 60th birthday