বড় খবর

নেট ব্যাঙ্কিয়ে ভয়ঙ্কর সমস্যায় HDFC, জর্জরিত গ্রাহকরা

“কিছু গ্রাহকরা আমাদের নেটব্যাঙ্কিং / মোবাইলব্যাঙ্কিং অ্যাপ্লিকেশনটি অবিচ্ছিন্নভাবে অ্যাক্সেস করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন। আমরা সমাধানের জন্য পুরো বিষয়টি খতিয়ে দেখছি।

মঙ্গলবার দেশটির বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক এইচডিএফসি ব্যাংক জানিয়েছে যে তাঁদের ডিজিটাল ব্যাঙ্কিং প্ল্যাটফর্মের সমস্যা দেখা দিয়েছে। সেই সমস্যা সমাধানের চেষ্টা করছে সংস্থা। রীতিমতো অগ্রাধিকারের ভিত্তিতে পরিষেবা পুনরুদ্ধার করার পদক্ষেপ নিচ্ছে, এমনটাই জানান হয়েছে।

এইচডিএফসি ব্যাঙ্কের তরফে একটি টুইট করে বলা হয়েছে, “কিছু গ্রাহকরা আমাদের নেটব্যাঙ্কিং / মোবাইলব্যাঙ্কিং অ্যাপ্লিকেশনটি অবিচ্ছিন্নভাবে অ্যাক্সেস করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন। আমরা সমাধানের জন্য পুরো বিষয়টি খতিয়ে দেখছি। অসুবিধার জন্য আমরা ক্ষমা চাইছি। আপনাদের সকলকে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করার জন্য অনুরোধ করছি। অনেক ধন্যবাদ।”

যদিও এটি প্রথমবার নয় যে ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা বিঘ্নিত হয়েছে। এইচডিএফসিকে এর আগে দুটি বড় বিভ্রাটের জন্য ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই) পেনাল্টি দিয়েছিল।

ডিসেম্বরে, আরবিআই সাময়িকভাবে এইচডিএফসি ব্যাঙ্ককে গত দুই বছরে ঋণদানকারীর ক্ষেত্রে পরিষেবা বিভ্রাটের জন্য নতুন ডিজিটাল ব্যাঙ্কিং উদ্যোগ চালু করা এবং নতুন ক্রেডিট কার্ড দেওয়ায় নিষেধাজ্ঞা আরোপ করেছিল। সংস্থার তরফে একটি বিবৃতিতে বলা হয় “আরবিআই এইচডিএফসি ব্যাঙ্ক লিমিটেডকে গত দুই বছরে ইন্টারনেট ব্যাঙ্কিং / মোবাইল ব্যাঙ্কিং / ব্যাঙ্কের পেমেন্ট ইউটিলিটিগুলিতে ইন্টারনেটের সাম্প্রতিক বিভ্রাট সহ কিছুঘটনার বিষয়ে একটি আদেশ জারি করেছে। প্রাথমিক তথ্য কেন্দ্রে বিদ্যুতের ব্যর্থতার কারণে ২০২০ সালের ২১ শে নভেম্বর ব্যাঙ্কিং ও অর্থ প্রদানের ব্যবস্থা স্থগিত হয়ে পড়েছিল। “

এইচডিএফসিকে দুটি বড় বিভ্রাটের জন্য দণ্ডিত করা হয়েছিল। একটি ২০১৮ সালের নভেম্বরে এবং অন্যটি ২০১৯ সালের ডিসেম্বরে। বারবার ব্যাঙ্কিং বিপর্যয় নিয়ে কঠোর বার্তা দিয়েছিলেন আরবিআইয়ের গভর্নর শক্তিকান্ত দাস। তিনি জানান এইচডিএফসি ব্যাঙ্ক আরও প্রসারণের আগে তার আইটি সিস্টেমকে আরও শক্তিশালী করার প্রয়োজন ছিল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hdfc bank admits net banking glitches

Next Story
২৭ মার্চ-৪ এপ্রিল মাত্র দুই দিন খোলা ব্যাঙ্ক! কেন, দেখুন ছুটির তালিকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com