ছ’টি টাটা ট্রাস্টের রেজিস্ট্রেশন বাতিল করল আয়কর দফতর

ছ'টি ট্রাস্টের মধ্যে রয়েছে জামসেদজি টাটা ট্রাস্ট, আরডি টাটা ট্রাস্ট, টাটা এডুকেশন, টাটা সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট, সার্বজনিক সেবা ট্রাস্ট, নভাজবাই রতন টাটা ট্রাস্ট। 

By: Mumbai  Updated: November 2, 2019, 01:25:17 PM

টাটা গোষ্ঠীর ছ’টি ট্রাস্টের রেজিস্ট্রেশন বাতিল করল আয়কর দফতর। ৩১ অক্টোবর, ২০১৯ থেকে কার্যকর হচ্ছে সেই নিয়ম।

ছ’টি ট্রাস্টের মধ্যে রয়েছে জামসেদজি টাটা ট্রাস্ট, আরডি টাটা ট্রাস্ট, টাটা এডুকেশন, টাটা সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট, সার্বজনিক সেবা ট্রাস্ট, নভাজবাই রতন টাটা ট্রাস্ট।

আরও পড়ুন, ছ’বছরে রেকর্ড কমল কর্ম সংস্থান: রিপোর্ট

টাটা ট্রাস্টের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “আয়কর দফতর নোটিস দিয়ে আমাদের জানিয়েছে ৩১ অক্টোবর, ২০১৯ থেকে রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। তবে আমরা মনে করি আইনত ২০১৫ সাল থেকে রেজিস্ট্রেশন বাতিল করা উচিত। ২০১৫ সালে টাটা গোষ্ঠীর ছ’টি ট্রাস্ট নিজেরাই আত্মসমর্পণ করার সিদ্ধান্ত নেয়, সেটাই ট্রাস্টগুলির স্বার্থের জন্য সবচেয়ে ভালো সিদ্ধান্ত ছিল”।

টাটা গোস্থীর তরফে এও জানানো হয়েছে, “আজকের নির্দেশের বিরুদ্ধে তথ্যগত ভাবে এবং আইনত লড়ার অধিকার সবার রয়েছে”। সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে আয়কর দফতরের তরফে রেজিস্ট্রেশন বাতিলের ডিমান্ড নোটিস আসার যে খবর সংবাদমাধ্যমে রটেছে, তা সম্পূর্ণ ভুয়ো।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Income tax department cancels registration of six tata trusts

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X