বড় খবর

স্বাভাবিক হচ্ছে ভারতের অর্থনীতি, আশ্বাস আরবিআই গভর্নরের

লকডাউন থাকার পর আনলক দেশে ক্রমশ স্বাভাবিক হচ্ছে অর্থনৈতিক পরিস্থিতি, শনিবারই এ কথা জানালেন রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাস।

তিন মাসেরও বেশি সময় ধরে লকডাউন থাকার পর আনলক দেশে ক্রমশ স্বাভাবিক হচ্ছে অর্থনৈতিক পরিস্থিতি, শনিবারই এ কথা জানালেন রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাস। সপ্তম এসবিআই ব্যাঙ্কিং এবং ইকোনমিকস কনক্লেভ অনুষ্ঠানে তিনি জানান, দেশের শীর্ষ ব্যাঙ্ক সর্বশক্তি দিয়ে চেষ্টা করে যাচ্ছে দেশের আর্থিক এবং উন্নয়নের পরিস্থিতি স্বাভাবিক রাখতে।

সংবাদসংস্থা পিটিআই শক্তিকান্ত দাসকে উদ্ধৃত করে বলে, “আরবিআইয়ের শীর্ষস্থানীয় অগ্রাধিকার হ’ল বৃদ্ধি। আর্থিক স্থিতিশীলতাও সমানভাবে গুরুত্বপূর্ণ। বর্তমানে আর্থিক ব্যবস্থাকে রক্ষা করতে এবং বর্তমান সংকটে অর্থনীতিকে পুনরুদ্ধার করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে আরবিআই।” দেশের শীর্ষ ব্যাঙ্কের গভর্নর আশ্বাস দিয়ে জানান, “লকডাউন উঠতেই আমার স্বাভাবিক হচ্ছে দেশের অর্থনীতি। ক্রেডিট প্রবাহ চালু রাখতে মূলধন সংগ্রহ করা খুব গুরুত্বপূর্ণ।”

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন দেশের দরিদ্র গোষ্ঠীর হাতে অর্থ তুলে দিতে যে আর্থিক প্যাকেজ চালু করা হয়েছে এর মাধ্যমেই ঘুরতে শুরু করেছে অর্থনীতির চাকা। এরপরই রিজার্ভ ব্যাঙ্কের গর্ভনরের এই আশ্বাস ভরসা জোগাতে পারে দেশে এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian economy showing signs of going back to normalcy says rbi governor

Next Story
মার্কিন মুলুকে আটক ২০০ কর্মী-পরিবারকে ফেরাচ্ছে ইনফোসিস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com