রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ‘সবচেয়ে খারাপ দশা’র জন্য রাজন-মনমোহনকে দুষলেন সীতারমণ

এই মুহূর্তে দেশের সব রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে 'জীবন দান' করাটাই কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসেবে তাঁর কাছে অগ্রাধিকার পাবে বলে জানিয়েছেন নির্মলা সীতারমণ। 

By: New Delhi  Updated: October 16, 2019, 03:47:23 PM

দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির সবচেয়ে খারাপ সময় চলেছিল প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর রঘুরাম রাজনের জমানায়, এমনটাই মনে করেন দেশের বর্তমান কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। মঙ্গলবার কলোম্বিয়া বিশ্ববিদ্যালয়ে নিজের বক্তব্য রাখার সময় এই মন্তব্য করেন তিনি।

এই মুহূর্তে দেশের সব রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে ‘জীবন দান’ করাটাই কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসেবে তাঁর কাছে অগ্রাধিকার পাবে বলে জানিয়েছেন নির্মলা সীতারমণ।

প্রাক্তন রিজার্ভ ব্যাঙ্ক গভর্নর রঘুরাম রাজন সম্প্রতি ব্রাউন বিশ্ববিদ্যালয়ে বক্তব্য রাখতে গিয়ে বলেছেন, “মাত্রাতিরিক্ত কেন্দ্রীভূত চরিত্রের ফলে নরেন্দ্র মোদী সরকার দেশের অর্থনীতির জন্য ভালো কিছুই করতে পারে নি, এবং দেশের প্রথম সারির নেতাদের মধ্যে আর্থিক বৃদ্ধি কীভাবে অর্জন করতে হয়, তা নিয়ে সম্যক ধারণা নেই”।

আরও পড়ুন, ‘বিশ্বের ৯০ শতাংশ জুড়ে অর্থনৈতিক বৃদ্ধির হার কমেছে’

এই প্রসঙ্গে অর্থমন্ত্রীকে তাঁর মত জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “রাজনের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, উনি কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্নর থাকাকালীনই যে কোনও নেতাকে শুধু এক একটা ফোন কলের ভিত্তিতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে ঋণ দেওয়ার চল শুরু হয়েছিল। সে সময় প্রধানমন্ত্রী ছিলেন ডঃ মনমোহন সিং। রাজন হয়তো বলবেন একমাত্র মনমোহন সিং-ই দূরদর্শী ছিলেন।” সীতারমণ আরও বলেন, “রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের জন্য সবচেয়ে খারাপ সময় গিয়েছে রাজন-মনমোহন জমানাতেই, কিন্তু আমরা সে সময় কেউ তা বুঝি নি।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian public sector banks had worst phase under manmohan singh raghuram rajan claims nirmala sitharaman

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X