বড় খবর

ট্রেনে সফরকালে বাড়িতে চুরি? ক্ষতিপূরণ দেবে আইআরসিটিসি

ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টার বেশি দেরি করলে প্রতি যাত্রীকে ১০০ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে। দুঘণ্টার বেশি দেরি হলে যাত্রী প্রতি ক্ষতিপূরণের পরিমাণ হবে ২৫০ টাকা।

সম্প্রতি ভারতীয় রেলের অধীনস্থ সংস্থা আইআরসিটিসি তেজস এক্সপ্রেস চালাতে শুরু করেছে মুম্বই-আমেদাবাদ এবং দিল্লি- লখনউ এই দুই পথে। ইতিমধ্যে বিপুল সাড়াও মিলেছে যাত্রীদের তরফে। এবার তেজসে সফরকালে কোনও জাত্রীর বাড়িতে চুরি হলে ক্ষতিপূরণ দেবে বলে জানিয়েছে আইআরসিটিসি।

তেজস এক্সপ্রেসে টিকিট কাটলে বিনামূল্যে ২৫ লক্ষ টাকা পর্যন্ত বিমা কভারেজ পেতে পারেন যাত্রীরা। ট্রেনে যাত্রাকালে যাত্রীর বাড়িতে চুরি হলে ১ লক্ষ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ পাওয়া যাবে। আপতকালীন পরিস্থিতিতে যাত্রীকে হাসপাতালে ভর্তি করতে হলে ৫ লক্ষ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ পাওয়ার সম্ভাবনা রয়েছে। লিবার্টি জেনারেল ইন্সিওরেন্স সংস্থা এই ক্ষতিপূরণ দেবে।

আরও পড়ুন, এসবিআই-তে অ্যাকাউন্ট আছে? ন্যূনতম কত ব্যালেন্স রাখতে হবে জানেন?

এছাড়া ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টার বেশি দেরি করলে প্রতি যাত্রীকে ১০০ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে। দুঘণ্টার বেশি দেরি হলে যাত্রী প্রতি ক্ষতিপূরণের পরিমাণ হবে ২৫০ টাকা। প্রসঙ্গত, গত ১৯ অক্টোবর দিল্লি থেকে লখনউগামী তেজস এক্সপ্রেস নির্ধারিত সময়ের চেয়ে ২ ঘণ্টা দেরি করে গন্তব্যে পৌঁছোয়। ১৫৮ জন যাত্রীর মধ্যে ৭৪ জন ইতিমধ্যে ক্ষতিপূরণ পেয়ে গিয়েছে। বাকি ৮৪জন ক্ষতিপূরণ দাবি করলে আইআরসিটিসি জানিয়েছে, যাত্রী তালিকা পেলে খুব শিগগির ক্ষতিপূরণ দিয়ে দেওয়া হবে।

Web Title: Irctc will compensate in the case of house theft of passengers during journey

Next Story
সঞ্চয় বাড়াতে কোন স্কিমে টাকা ঢালবেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com