বড় খবর

ইয়েস ব্যাঙ্ককে অধিগ্রহণ করার দৌড়ে এগিয়ে কে?

সম্প্রতি ভারতীয় স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান রজনীশ কুমার টাইমস গোষ্ঠীর ইন্ডিয়া ইকোনমিক কনক্লেভে বলেন, “আমার মনে হয় ইয়েস ব্যাঙ্ককে অধিগ্রহণ করার জন্য উদয়(কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের এমডি)ই যোগ্যতম”।

কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের পক্ষে ইয়েস ব্যাঙ্ককে অধিগ্রহণ করাই উচিত, মনে করছেন দেশের দুই শীর্ষ ব্যাঙ্ক আধিকারিক। সম্প্রতি বিপুল অংকের অনাদায়ী ঋণ (এনপিএ) এর বোঝায় জর্জরিত হয়েছে ইয়েস ব্যাঙ্ক। ইয়েস ব্যাঙ্ক কর্তৃপক্ষ অবশ্য সেরকম সম্ভাবনার কথা অস্বীকার করেছে। তবে বেসরকারি এই ব্যাঙ্ক যে কোনও সময়ে কিনে নিতে পারে অন্য ব্যাঙ্ক, এরকম গুজব ছড়িয়েছে ইতিমধ্যেই।

সম্প্রতি ভারতীয় স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান রজনীশ কুমার টাইমস গোষ্ঠীর ইন্ডিয়া ইকোনমিক কনক্লেভে বলেন, “আমার মনে হয় ইয়েস ব্যাঙ্ককে অধিগ্রহণ করার জন্য উদয়(কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের এমডি)ই যোগ্যতম”। একই পরামর্শ দিলেন দেশের তৃতীয় বৃহত্তম ব্যাঙ্ক অ্যাক্সিস ব্যাঙ্ক-এর সিইও অমিতাভ চৌধুরী। তিনি বলেন, “আমরা ছোট ব্যাঙ্ক। আমরা এখন বেড়ে ওঠার চেষ্টা করছি, যাতে একদিন অন্য ব্যাঙ্ককে অধিগ্রহণ করার মতো অবস্থায় আসতে পারি। এই মুহূর্তে ইয়েস ব্যাঙ্ককে অধিগ্রহণ করার জন্য কোটাকই সবচেয়ে যোগ্য”।

আরও পড়ুন, অনুৎপাদক সম্পদের বোঝায় জর্জরিত স্টেট ব্যাঙ্ক, বিপুল লোকসানের আশঙ্কা

সম্প্রতি বিপুল অনুৎপাদক সম্পত্তি অথবা নন পারফর্মিং অ্যাসেটের দায়ে জর্জরিত দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। এনএসও গত সপ্তাহে যে হিসেব দিয়েছে, তা থেকে স্পস্ট এসবিআই-এর এনপিএ নিয়ে স্টেট ব্যাঙ্ক এবং আরবিআই-এর দেওয়া হিসেব ভিন্ন, অর্থাৎ অনাদায়ী ঋণ নিয়ে সত্য গোপন করেছে এসবিআই।

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kotak mahindra bank best suited to acquire yes bank according to two top bankers

Next Story
দাম বাড়তে চলেছে প্রয়োজনীয় ওষুধের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com