সেনাবাহিনীতে আইটি নেটওয়ার্ক তৈরির বরাত পেল লারসেন অ্যান্ড টুবরো

এই নেটওয়র্ক তৈরি সম্ভব হলে সেনাবাহিনির খুঁটিনাটি নজরে রাখা সুবিধে হবে। দেড় বছরের মধ্যে কাজ শুরু হবে। কাজ শেষ করতে হবে আগামী তিন বছরের মধ্যে। 

By: New Delhi  Updated: April 7, 2020, 03:07:02 PM

ইঞ্জিনিয়রিং এবং নির্মান সংস্থা লারসেন টুবরো জানিয়েছে ভারতীয় সেনাবাহিনীর তরফে তথ্য প্রযুক্তি সমৃদ্ধ নেটওয়র্ক তৈরির ‘বড়’ বরাত পেয়েছে তারা। বরাতের অংকটা ঠিক স্পষ্ট না হলেও আঁচ করা হচ্ছে আড়াই থেকে পাঁচ হাজার কোটির মধ্যে।

“প্রতিরক্ষা মন্ত্রকের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর একটি প্রকল্প। কেন্দ্র যে আমাদের ক্ষমতার ওপর ভরসা রাখতে পেরেছে, তার জন্য আমরা গর্বিত”, বলেছেন এল অ্যান্ড টি সংস্থার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর এস এন সুব্রামনিয়াম।
আরও পড়ুন, করোনা সংকট কাটাতে ১৫০ কোটি টাকা দান ‘এল অ্যান্ড টি’-র

এই নেটওয়র্ক তৈরি সম্ভব হলে সেনাবাহিনির খুঁটিনাটি নজরে রাখা সুবিধে হবে। দেড় বছরের মধ্যে কাজ শুরু হবে। কাজ শেষ করতে হবে আগামী তিন বছরের মধ্যে।

এল অ্যান্ড টি একটি বহুজাতিক সংস্থা। এই মুহূর্তে বিশ্বের ৩০ টি দেশে কাজ করছে। সংস্থার বার্ষিক লাভ ২১ বিলিয়ন মার্কিন ডলার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Larsen toubro wins large contract from indian army for advanced it enabled network

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X