দিন চারেকের মধ্যেই বন্ধ হচ্ছে এলআইসি-র এই সব জনপ্রিয় পলিসি

আইআরডিএ-র নির্দেশিকা মেনে এলআইসি ছাড়াও একাধিক বিমা সংস্থা থেকে তুলে নেওয়া হচ্ছে বিভিন্ন প্রকল্প। চলতি বছরের ৮  জুলাই এই বিষয়ে নির্দেশিকা জারি হয়েছিল। 

By:
Edited By: Madhumanti Chatterjee Kolkata  Updated: January 27, 2020, 12:37:20 PM

আগামী ৩১ জানুয়ারি থেকে বেশ কিছু জনপ্রিয় বিমা প্রকল্প বাতিল করতে চলেছে দেশের সর্ব বৃহৎ রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা লাইফ ইনশিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (এলআইসি)।

আগামী চার দিনের মধ্যে বাতিল হতে চলা বিমা প্রকল্পগুলির মধ্যে রয়েছে জনপ্রিয় জীবন আনন্দ, জীবন উমং, জীবন লক্ষ্য, জীবন লাভ সহ মোট সাত থেকে আটটি প্রকল্প রয়েছে। সংস্থার চেয়ারম্যান এমআর কুমার জানিয়েছেন, “আমরা কিছু বিমা প্রকল্প তুলে নিচ্ছি, সামান্য কিছু সংশোধন আনা হবে, তারপর আগামী মাসে নতুন করে চালু করা হবে বেশ কিছু প্রকল্প”।

আইআরডিএ-র নির্দেশিকা মেনে এলআইসি ছাড়াও একাধিক বিমা সংস্থা থেকে তুলে নেওয়া হচ্ছে বিভিন্ন প্রকল্প। ২০১৯ এর ৮  জুলাই এই বিষয়ে নির্দেশিকা জারি হয়েছিল।

 সংস্থাটির তরফে জানানো হয়েছে, যে সব গ্রাহক ইতিমধ্যেই সেগুলি কিনেছেন কিংবা ৩১ জানুয়ারির মধ্যে কিনবেন, তাঁদের পলিসি যত দিন যেমন চলার, তেমনই চলবে। যে শর্তে পলিসি কেনা হয়েছে, তাতেও কোনও পরিবর্তন হবে না। বন্ধ হতে চলা পলিসিগুলির সবক’টিই ‘Endowment policy’। অর্থাৎ বিমার সুরক্ষার পাশাপাশি নিয়মিত প্রিমিয়াম দিয়ে গেলে মেয়াদ শেষে বোনাস-সহ টাকা ফেরত পাওয়া যায়।

বিমা নিয়ন্ত্রক সংস্থা আইআরডিএআই-এর এক উচ্চপদস্থ আধিকারিক এই প্রসঙ্গে জানিয়েছেন, “প্রকল্প তুলে নেওয়ার সঙ্গে আর্থিক মন্দার কোনও সম্পর্ক নেই। সময়ের সঙ্গে অনুপযোগী এমন সব বিমা প্রকল্প তুলে নিয়ে কিছু বদল আনার চেষ্টা চলছে”।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lic to withdraw these popular schemes soon

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X