গাড়ি ব্যবসাতেও করোনা ক্ষত, ৩২ শতাংশ কমল মারুতি সুজুকির উৎপাদন

মারুতি সুজুকি গত মার্চ মাসে তৈরি করেছে ৯২ হাজার ৫৪০ টি গাড়ি। অথচ তার আগের মাস অর্থাৎ ফেব্রুয়ারি মাসেই উৎপাদনের অংকটা ছিল ১ লক্ষ ৩৬ হাজার ২০১।

By: Updated: April 8, 2020, 04:12:21 PM

করোনা জুড়ে বিশ্বজুড়ে চলছে মন্দা। ভারতের অর্থনীতি রীতিমতো ধুকছে। তার প্রভাব পড়েছে গাড়ি বাজারেও। দেশের সবচেয়ে বড়ো গাড়ি প্রস্তুতকারক সংস্থা মারুতি সুজুকির ব্যবসা রাতারাতি পড়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে মার্চের শেষে ৩২.০৫ শতাংশ পড়েছে গাড়ি উৎপাদন।

মারুতি সুজুকি গত মার্চ মাসে তৈরি করেছে ৯২ হাজার ৫৪০ টি গাড়ি। অথচ তার আগের মাস অর্থাৎ ফেব্রুয়ারি মাসেই উৎপাদনের অংকটা ছিল ১ লক্ষ ৩৬ হাজার ২০১। যাত্রীবাহী যান ফেব্রুয়ারি এবং মার্চ মাসে তৈরি হয়েছে যথাক্রমে ১ লক্ষ ৩৫ হাজার ২৩৬ এবং ৯১ হাজার ৬০২। এক মাসের মধ্যে ব্যবসা পড়েছে ৩১.৩৩ শতাংশ।

আরও পড়ুন, মুকেশের সম্পত্তিতে কোভিড কামড়, এক ধাক্কায় কমল ২৮ শতাংশ

জিপসি, এরতিগা, এস ক্রস, ভিতারা ব্রেজ্জা, এক্স এল সিক্স জাতীয় ইউটিলিটি ভেহিকলের বিক্রি কমেছে ১৪.১৯ শতাংশ। ওমনি ও একো জাতীয় গাড়ির বিক্রি কমেছে ৬৩.৭ শতাংশ। লাইট কমার্শিয়াল ভেহিকল বলে পরিচিত সুপার ক্যারি গাড়ির বিক্রি কমেছে ৭১.৫ শতাংশ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Maruti suzuki cuts production by 32 per cent in march210256

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X