scorecardresearch

বড় খবর

এই প্রথম, সারা দেশে বিক্রি হলো না একটিও মারুতি গাড়ি

মার্চ মাসে মারুতি জানিয়েছিল, ৪৭ শতাংশ কমেছে তাদের বিক্রি, এবং মোট বিক্রি হওয়া গাড়ির সংখ্যা ৮৩,৭৯২। এর ফলে উল্লেখযোগ্য ভাবে কমাতে হয় উৎপাদনও।

মারুতির কারখানা, প্রতীকী ছবি

ভারতের বৃহত্তম গাড়ি উৎপাদনকারী সংস্থা মারুতি সুজুকি ইন্ডিয়া শুক্রবার জানিয়েছে, এপ্রিল মাসে সারা দেশে তাদের মোট গাড়ি বিক্রির সংখ্যা – শূন্য। করোনা যুদ্ধে কেন্দ্রীয় সরকারের জারি করা লকডাউনের ফলেই বিক্রির এই অভূতপূর্ব হাল, বলাই বাহুল্য।

বম্বে স্টক এক্সচেঞ্জে ফাইল করা বিবৃতিতে সংস্থা জানিয়েছে, “দেশের বাজারে এপ্রিল ২০২০-তে মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড-এর বিক্রি শূন্য (অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারারকে বিক্রি সমেত)। এর কারণ, সরকারের নির্দেশ মেনে বন্ধ ছিল সমস্ত উৎপাদন কেন্দ্র।”

তবে মুন্দ্রা বন্দর ফের খোলার পর ৬৩২ টি গাড়ি রপ্তানি করেছে মারুতি। সংস্থার তরফে জানানো হয়েছে যে সমস্ত সুরক্ষা বিধি মেনেই জাহাজে চাপানো হয়েছে গাড়িগুলি।

মার্চ মাসে মারুতি জানিয়েছিল, ৪৭ শতাংশ কমেছে তাদের বিক্রি, এবং মোট বিক্রি হওয়া গাড়ির সংখ্যা ৮৩,৭৯২। ওই একই সময়ে নিজেদের উৎপাদনের হার ৩২.০৫ শতাংশ কমিয়ে দেয় মারুতি।

সম্প্রতি গুড়গাঁও জেলা প্রশাসনের কাছ থেকে তাদের গুড়গাঁওয়ের কারখানা পুনরায় খোলার অনুমতি পেয়েছে মারুতি। তার পাঁচদিন আগে গুড়গাঁওয়ের কাছে মানেসরেও তাদের কারখানা ফের চালু করার অনুমতি পায় সংস্থা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Maruti suzuki india april 2020 sales crash