বড় খবর

শনিবার মাঝরাত থেকে বন্ধ SBI-এর নেফট ও নেট ব্যাঙ্কিং, লকডাউনে দুশ্চিন্তায় গ্রাহকরা

ইয়নো ও ইয়নো লাইট পরিষেবাও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর পর্যন্ত বন্ধ এসবিআই (SBI)-এর নেফট (NEFT) পরিষেবা। কেন এই সিদ্ধান্ত? ব্যাঙ্ক সূত্রে খবর, প্রযুক্তিগত উন্নতির জন্য শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর পর্যন্ত ১৪ ঘণ্টা এই পরিষেবা বন্ধ থাকবে। শুধু তাই নয়, এই সময়ের মধ্যে স্টেট ব্যাঙ্কের গ্রাহকদের জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়নো ও ইয়নো লাইট পরিষেবাও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

স্টেট ব্যাঙ্কের তরফে টুইট করে লেখা, ‘২২ মে ব্যাঙ্কের কাজ শেষ হওয়ার পরে রিজার্ভ ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্কের এনইএফটি পরিষেবার প্রযুক্তিগত উন্নতির কাজ করবে। তাই শনিবার রাত ১২টা ০১ মিনিট থেকে রবিবার দুপুর ২টো পর্যন্ত ব্যাঙ্কের এনইএফটি পরিষেবা, ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়নো ও ইয়নো লাইট পরিষেবা বন্ধ থাকবে। তবে রিয়েল টাইম গ্রস সেটলমেন্ট (RTGS) পরিষেবা চালু থাকবে।’

২১ মে থেকেই অনলাইন পরিষেবার প্রযুক্তিগত উন্নতি শুরু করেছে স্টেট ব্যাঙ্ক। বৃহস্পতিবার ব্যাঙ্ক তার গ্রাহকদের জানায়, এই সময় অনলাইন পরিষেবার একটু সমস্যা হবে। গ্রাহকদের আরও সুবিধার জন্যই এই উন্নতির কাজ করা হচ্ছে। গ্রাহকদের এই সাময়িক সমস্যার জন্য দুঃখ প্রকাশও করা হয় ব্যাঙ্কের তরফে।

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Neft and net banking of sbi shall remain close for 14 hrs since saturday midnight business

Next Story
করোনা অতিমারীর মধ্যেই বাড়ল পেট্রোল-ডিজেলের দাম, মুম্বইয়ে প্রায় সেঞ্চুরি জ্বালানিPetrol-Diesel price Hike, Hindusthan Petrolium, Delhi, Kolkata, Mumbai
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com