বড় খবর

সব ব্যাঙ্কের বেসরকারিকরণ হবে না, ধর্মঘটের দ্বিতীয় দিনে আশ্বাস নির্মলার

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন আরও বলেছেন যে, কর্মীদের স্বার্থ রক্ষা করেই কাজ করা হবে।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। ফাইল চিত্র

দেশজুড়ে আজও জারি ছিল ব্যাঙ্ক ধর্মঘট। ব্যাঙ্কের বেসরকারিকরণ নিয়ে দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘট ডাকে কর্মী-ইউনিয়নগুলি। যার জেরে বন্ধ থাকে ব্যাঙ্কিং পরিষেবা-সহ এটিএমও। এই পরিস্থিতিতে মঙ্গলবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আশ্বাস দিলেন যে, সারা দেশের সমস্ত ব্যাঙ্কের বেসরকারিকরণ হবে না।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন আরও বলেছেন যে, কর্মীদের স্বার্থ রক্ষা করেই কাজ করা হবে। ২০২১ এর বাজেটেও বিলগ্নিকরণের উপরে বিশেষ জোর দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। ১ ফেব্রুয়ারি সংসদে পেশ করা বাজেট ভাষণে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের কথাও ঘোষণা করেছিলেন তিনি।

যদিও এদিন নির্মলা সীতারমন বলেন যে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নির্দেশাবলী অনুযায়ী নতুন বেসরকারী ব্যাঙ্কগুলোকে সরকার-সম্পর্কিত ব্যবসা পরিচালনার জন্য কাজ করার অনুমতি দেওয়া হবে। কিছু বেসরকারী ব্যাঙ্ক ইতিমধ্যে তা করতে শুরু করেছে, সমস্ত সরকারী ব্যাংকগুলো এই কাজ করছে, সমস্ত বেসরকারী ব্যাঙ্কগুলো যাতে সেই সুযোগ পায় সেদিকে নজর রাখতে হবে।

এরপরই ব্যাঙ্কিং ক্ষেত্রের ৯ টি ট্রেড ইউনিয়নের যৌথ মঞ্চ ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস । সেখানেই ১৫ মার্চ থেকে দেশব্যাপী ২ দিনের ধর্মঘটের সিদ্ধান্ত গৃহীত হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Not all banks will be privatised finance minister295006

Next Story
কেন্দ্রীয় নীতির প্রতিবাদ, ব্যাঙ্কের পথে হেঁটেই দু’দিন ধর্মঘটে এবার বিমা কর্মীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com