বড় খবর

টানা ১৬ দিন পেট্রোল-ডিজেলের দামে ‘ব্রেক’!

সোমবার পেট্রোল ও ডিজেলের দামে কোনও বদল করেনি সরকারি তেল সংস্থাগুলি ৷ এদিনও পেট্রোল ও ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে৷

প্রতীকী ছবি

এই প্রথম টানা ১৬ দিন সারাদেশে অপরিবর্তিত রইল পেট্রোল ও ডিজেলের দাম। মার্চ মাসে শেষবার যা দাম বৃদ্ধি এখনও পর্যন্ত তা সংশোধন করা হয়নি। ২৭ ফেব্রুয়ারি শেষবারের মত বৃদ্ধি পেয়েছিল জ্বালানির দাম। সোমবার পেট্রোল ও ডিজেলের দামে কোনও বদল করেনি সরকারি তেল সংস্থাগুলি ৷ এদিনও পেট্রোল ও ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে৷ এর জেরে দেশের মানুষ কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন৷

ফেব্রুয়ারিতে পেট্রোলের দাম বেড়েছিল ২৪ পয়সা প্রতি লিটার আর ডিজেলের দাম বেড়েছে ১৫ পয়সা প্রতি লিটার। দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটারে ৯১.১৭ টাকা এবং ডিজেল ৮১.৪৭ টাকায় পাওয়া যায়। মুম্বাইয়ে, পেট্রোল খুচরো বিক্রি হচ্ছে ৯৭.৫৭ টাকায়, আর ডিজেলের দাম ৮৮.৬০ টাকা। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ওয়েবসাইটে পাওয়া তথ্য গিয়েছে এই তথ্য।

গত মাসে, পেট্রোলের দাম রাজস্থান এবং মধ্য প্রদেশে দুটি জায়গায় সেঞ্চুরি পেরিয়েছিল পেট্রোল ও ডিজেলের দাম। যা দেশের জ্বালানিতে সর্বোচ্চ।

প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল ও ডিজেলের দাম জারি করা হয়ে থাকে ৷ পেট্রোল ও ডিজেলের দামে এক্সাইজ ডিউটি, ডিলার কমিশন ও অন্যান্য চার্জ যুক্ত করার পর প্রায় দ্বিগুণ দাম দিয়ে তেল কিনতে হয় উপভোক্তাদের ৷ ডলারের তুলনায় টাকার মূল্য ও আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের উপর নির্ভর করে পেট্রোল ও ডিজেলের দাম ৷

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Petrol and diesel prices steady for 16th straight day

Next Story
চলতি অর্থবর্ষে ৮.৫% বহাল থাকছে EPFO-তে সুদের হার: নিয়ন্ত্রক সংস্থা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com