বড় খবর

দেশে সেঞ্চুরি হাঁকাল পেট্রোলের দাম, জ্বালানির জ্বালায় জর্জরিত আম আদমি

দেশে পেট্রোলের দাম লিটার পিছু ১০০ টাকা পার হয়ে গিয়েছে। রাজস্থানের গঙ্গানগরে পেট্রোলের মূল্য লিটার পিছু ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে।

আশঙ্কা ছিলই, যে হারে প্রতিদিন বেড়েই চলেছিল পেট্রোল-ডিজেলের দাম। সেখানে প্রতি লিটার পেট্রোলের দাম ১০০ টাকা হবে, এমনটাই ভাবা হচ্ছিল। আর যেমনট ভাবা, তেমনটাই হল দেশে। রাজস্থানে সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রোলের দাম। দিল্লিতে ৯০ ছুঁয়েছে। মুম্বইয়ে ৯৬ টাকা লিটার পিছু। কলকাতায় ৯০.৭৮ টাকা প্রতি লিটার পেট্রোলের দাম।

১৮ ফেব্রুয়ারি তেলের মূল্যবৃদ্ধি সর্বোচ্চ জায়গায় পৌঁছে গিয়েছে। এদিন পেট্রোল ও ডিজেলের দামে লিটার পিছু বৃদ্ধি হয়েছে যথাক্রমে ৩৩ ও ৩২ পয়সা করে। যার জেরে দেশে পেট্রোলের দাম লিটার পিছু ১০০ টাকা পার হয়ে গিয়েছে। রাজস্থানের গঙ্গানগরে পেট্রোলের মূল্য লিটার পিছু ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। তথ্য অনুযায়ী এদিন সেখানে পেট্রোলের মূল্য লিটার পিছু ১০০. ২৩ টাকা।

দুই রাজ্যের কয়েকটা শহরেই নয়, সারা দেশেই পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে। বৃহস্পতিবার নিয়ে পরপর দশ দিন এই দাম বাড়ল। বেড়েছে ডিজেলের দাম। বৃহস্পতিবার বাজার খুলতেই দিল্লিতে ডিজেলের দাম লিটার পিছু ৭৯.৯৫ টাকা। কলকাতায় ৮৩.৫৪ টাকা। মুম্বইয়ে ৮৬.৯৮ টাকা।

ভারতেই পেট্রোল ডিজেলের দাম মাত্রাতিরিক্ত। কোথায় দাম পৌঁছবে যা মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। কারণ, জ্বালানির দাম বাড়লে বাজার দরের দৈনন্দিন খরচও নিঃশব্দে বেড়ে যায়।

এদিকে, পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি হলেও, এখনও শুল্ক হ্রাসের বিষয়ে কোনও চিন্তা ভাবনা করছে না কেন্দ্র, এমনটাই জানিয়েছেন পেট্রোলিয়ামমন্ত্রী। বাজেট অধিবেশন চলার সময় পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছিলেন, কেন্দ্র এখনই এক্সাইজ ডিউটি কমানোর ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Petrol hits rs 100 per litre mark kolkata fuel price today

Next Story
মার্চে টানা ৪ দিন বন্ধ ব্যাঙ্ক! কেন, দেখুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com