বড় খবর

জিও-তে ফের বিনিয়োগ বিনিয়োগ, রেকর্ড শেয়ার ছুঁল রিলায়েন্স ইন্ডাস্ট্রি

ফেসবুকের পর এবার জিও-তে ৯,০৯৩.৬ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা আবু ধাবির সংস্থা মুবাডালার। এরপরই আজ শেয়ার বাজারে রিলায়েন্সের শেয়ারের দাম উঠল ২.৩৯ শতাংশ।

mukesh ambani

লকডাউনের বাজারেও ক্রমাগত বিনিয়োগ চলতে রিলায়েন্স ইন্ডাস্ট্রির জিও-তে। ফেসবুকের পর এবার জিও-তে ৯,০৯৩.৬ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা আবু ধাবির সংস্থা মুবাডালার। এরপরই আজ শেয়ার বাজারে রিলায়েন্সের শেয়ারের দাম উঠল ২.৩৯ শতাংশ। যা এখনও সর্বোচ্চ। বম্বে শেয়ার মার্কেটে এদিন মূল্য ছুঁল ১৬১৭.৭০ টাকা আর ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে শেয়ারের দাম উঠল ১৬১৮ টাকা।

আরও পড়ুন, বিপাকে দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প, বন্ধের মুখে এক-তৃতীয়াংশ উদ্যোগ, বলছে সমীক্ষা

লকডাউনে অধিকাংশ সংস্থাই ব্যবসায় প্রবল কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সেই পরিস্থিতিতে ফেসবুক এবং বেসরকারি ইক্যুইটি ফার্ম সিলভার লেক-এর পর সম্প্রতি জিও-এ বিনিয়োগ করে ভিস্তা ইক্যুইটি পার্টনার্স। জিও-এর এর ২.৩২ শতাংশ অংশীদারিত্ব কেনে এই সংস্থা। ১১,৩৬৭ কোটি টাকা ব্যবসায় ঢালতে রাজি হয়েছে ভিস্তা। রিলায়েন্সের ডিজিটাল ইউনিট এই নিয়ে এখনও পর্যন্ত ৮৭,৬৫৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগ আনতে সফল হয়েছে।

এক্সচেঞ্জ ফাইলিং-এ বলা হয়েছে এই বিনিয়োগের ফলে জিও প্ল্যাটফর্মের বর্তমান ইক্যুইটি মূল্য দাঁড়িয়েছে ৪.৯১ লক্ষ কোটি টাকায় এবং সংস্থার মোট মূল্য দাঁড়িয়েছে ৫.১৬ লক্ষ কোটি টাকায়। এই চুক্তির বিষয়ে রিলায়েন্স ইন্ড্রাস্টির চেয়ারম্যান এবং ডিরেক্টর মুকেশ আম্বানি বলেন, “আবু ধাবির সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের। সংযুক্ত আরব আমিরশাহীর অর্থনৈতিক ক্ষেত্রে মুবাডালার কাজের প্রভাবও আমি দেখেছি। আমরা তাই মুবাডালার অভিজ্ঞতা এবং বিশ্বজুড়ে তাঁদের এই বৃদ্ধিকে সমর্থন করে সেখান থেকে উপকৃত হওয়ার প্রত্যাশায় আছি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Reliance industries shares touch record high on announcement of another jio platforms deal

Next Story
নতুন করে ক্ষুদ্র-অতিক্ষুদ্র-মাঝারি শিল্পের সংজ্ঞা ঠিক করবে কেন্দ্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com