বড় খবর

কৃষক বিদ্রোহের নামে অপপ্রচার! Airtel-Vodafone-এর বিরুদ্ধে কর্পোরেট যুদ্ধ রিলায়েন্সের

টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ট্রাইয়ের কাছে অভিযোগ জানিয়েছে মুকেশ আম্বানির সংস্থা।

কৃষি আইন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে কৃষক বিদ্রোহের মধ্যেই এবার কর্পোরেট যুদ্ধ শুরু হয়ে গেল রিলায়েন্স টেলিকম এবং ভারতী এয়ারটেল-ভোডাফোন আইডিয়া লিমিটেডের মধ্যে। মুকেশ আম্বানির সংস্থার বিস্ফোরক অভিযোগ, কৃষক আন্দোলনের আড়ালে মিথ্যা অপপ্রচার করে তাদের গ্রাহকদের নিজেদের দিকে টানছে এয়ারটেল ও ভোডাফোন। কৃষক বিদ্রোহের জেরে দেশজুড়ে কৃষকদের সমর্থনকারীরা গণহারে রিলায়েন্স জিও থেকে পোর্টিং করছেন এয়ারটেল ও ভোডাফোনে। এই অভিযোগের জেরে কর্পোরেট যুদ্ধ শুরু হয়েছে। টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ট্রাইয়ের কাছে অভিযোগ জানিয়েছে মুকেশ আম্বানির সংস্থা।

১০ ডিসেম্বর একটি চিঠি ট্রাইকে লিখেছে রিলায়েন্স জিও। তাতে অভিযোগ, দুই প্রতিযোগী টেলিকম সংস্থা রিলায়েন্সের ভাবমূর্তি বাজারে নষ্ট করছে। রিটেল ব্যবসাতেও পা রেখেছে রিলায়েন্স। যার ফলে নতন কৃষি আইনের জন্য তারাই বেশি লাভবান হবে। এমনটা চাউর করে দেওয়া হয়েছে। এতে গ্রাহকদের সঙ্গে রিলায়েন্সের সম্পর্ক খারাপ হচ্ছে। সংবাদসংস্থা রয়টার্স সেই চিঠির অভিযোগ প্রকাশ্যে এনেছে। কৃষকদের পাশে দাঁড়াতে সোশ্যাল মিডিয়ায় রিলায়েন্সের সামগ্রী বর্জন করার ডাক দিয়েছেন নেটিজেনরা। পাইকারি ও খুচরো ব্যবসায় লোকসান হচ্ছে মুকেশ আম্বানির সংস্থার।

আরও পড়ুন “প্রত্যাশার থেকে দ্রুত গতিতে এগোচ্ছে ভারতের অর্থনীতি”

তবে অভিযোগ উড়িয়ে দিয়েছে ভারতী এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়া। ভারতী এয়ারটেল জানিয়েছে, এই অভিযোগ ভিত্তিহীন। তারা সুস্থ প্রতিযোগিতায় বিশ্বাসী। প্রতিযোগীদের সম্মান জানাতে তারা জানে বলে দাবি করেছে। অন্যদিকে, ভোডাফোন-আইডিয়া জানিয়েছে, তারা কিছু নিয়মনীতি মেনে ব্যবসা করে। এমন ঘৃণ্য কাজ তারা করে না বলে পাল্টা রিলায়েন্সকে তোপ দেগেছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Reliance jio complaints to trai for running false propaganda over farmers protest

Next Story
“প্রত্যাশার থেকে দ্রুত গতিতে এগোচ্ছে ভারতের অর্থনীতি”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com