বড় খবর

স্বস্তিতে অনিল আম্বানি, দেউলিয়া ঘোষণার প্রক্রিয়ায় হাইকোর্টের স্থগিতাদেশ

নিজের দুই সংস্থা রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড ও রিলায়েন্স ইনফ্রাটেল লিমিটেডের জন্য় স্টেট ব্য়াঙ্ক অফ ইন্ডিয়া থেকে ঋণ নিয়েছিলেন অনিল।

Anil Ambani
অনিল আম্বানি।

বড়সড় স্বস্তি পেলেন অনিল আম্বানি। ঋণে জর্জরিত আম্বানিকে দেউলিয়া হিসেবে ঘোষণার প্রক্রিয়ায় বৃহস্পতিবার স্থগিতাদেশের নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। উল্লেখ্য়, নিজের দুই সংস্থা রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড ও রিলায়েন্স ইনফ্রাটেল লিমিটেডের জন্য় স্টেট ব্য়াঙ্ক অফ ইন্ডিয়া থেকে ঋণ নিয়েছিলেন অনিল। সেই ঋণের ব্য়ক্তিগত গ্য়ারান্টার হিসেবে নিজেকে দেখিয়েছিলেন তিনি।

এসবিআই-এর থেকে ১২০০ কোটি টাকা ধার নিয়ে তা শোধ করতে না পারায় তাঁকে দেউলিয়া হিসেবে ঘোষণা করার প্রক্রিয়ায় এর আগে অনুমোদন দিয়েছিল ন্য়াশনাল কোম্পানি ল’ ট্রাইব্য়ুনালের মুম্বই শাখা। ব্য়ক্তিগত সম্পত্তি লেনদেন ও বিক্রিতে আম্বানিকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: ২ হাজারের নোট ছাপানো হয়নি ২০১৯-২০ বর্ষে: আরবিআই

প্রসঙ্গত, ২০১৫ সালে নিজের দুই সংস্থার জন্য় ৫৬৫ কোটি ও ৬৩৫ কোটির ঋণ এসবিআই-এর থেকে চেয়েছিলেন আম্বানি। প্রায় ১২০০ কোটি টাকার ঋণের ব্য়ক্তিগত গ্য়ারান্টার হিসেবে নিজেকে দেখান অনিল। এদিকে, ঋণ শোধ করতে না পারায় অনিলের বিরুদ্ধে পদক্ষেপ করে এসবিআই। পাওনা টাকা আদায়ে আদালতের দ্বারস্থ হয় এসবিআই।

এর আগে, প্রতিশ্রুতি দিয়েও এরিকসন সংস্থাকে বকেয়া টাকা না মেটানোর অভিযোগ ওঠে অনিল অম্বানির সংস্থা রিলায়েন্স কমিউনিকেশনসের বিরুদ্ধে। এ অভিযোগ তুলেই আদালতের দ্বারস্থ হয়েছিল এরিকসন ইন্ডিয়া।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Relief for anil ambani as delhi hc stays ibc proceedings in rs 1200 crore loan default case

Next Story
ভোডাফোন আইডিয়াকে শোকজ নোটিস ট্রাইয়েরVodafone Idea
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com