বড় খবর

লকডাউনে এসবিআই ডেবিট কার্ড থেকে দৈনিক ১৭৫ কোটি খরচ করেছে ভারতবাসী

লকডাউন ক্রমাগত বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে লেনদেনের গতি যাতে আরও বাড়ানো যায়, সেই উদ্যোগ নেওয়া হয়েছে।

লকডাউনে সারা দেশে যখন ব্যবসা বাণিজ্য মুখ থুবড়ে পড়েছিল স্টেট ব্যাঙ্কের ডেবিট কার্ডের মাধ্যমে নাকি এরমাঝেই দৈনিক ১৭৫ কোটির কেনাকাটা হয়েছে।  লকডাউন সত্ত্বেও মে মাসে প্রতিদিন গড়ে ১৭৫ কোটি টাকার লেনদেন হয়েছে এসবিআই এর ডেবিট এবং ক্রেডিট কার্ডের মাধ্যমে। সম্প্রতি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

এসবিআই কার্ডের আধিকারিকরা জানান, মার্চের শেষে লকডাউন ঘোষণার পর থেকেই তাঁরা ব্যবসাবাণিজ্যের গতিশীলতা অক্ষুণ্ণ রাখতে সচেষ্ট ছিলেন। লকডাউন ক্রমাগত বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে লেনদেনের গতি যাতে আরও বাড়ানো যায়, সেই উদ্যোগ নেওয়া হয়েছে।

কোভিড-১৯ সংক্রান্ত সংকটের প্রেক্ষিতে তৈরি হওয়া অর্থনৈতিক বিপর্যয়ের বিশদ রিপোর্ট তৈরি করেছে এসবিআই। রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কটির পক্ষ থেকে জানানো হয়েছে, সংকটের জেরে ব্যবসাবাণিজ্যে যে বিপুল প্রভাব পড়েছে, তা কাটিয়ে উঠতে নির্দিষ্ট পদক্ষেপ করা হবে।

এসবিআই এর কর্তাদের মতে, লকডাউনের সময় অর্থনীতি সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে ক্রেডিট কার্ড। এসবিআই কার্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, যেহেতু অনলাইন ব্যবসার একাংশ লকডাউনেও সচল ছিল, তাই গ্রাহকদের বড় অংশ নিয়মিত ক্রেডিট কার্ড ব্যবহার করেছেন। চলতি বছরের মে মাসের ট্রেন্ড অনুযায়ী দৈনিক গড়ে ১৭৫ কোটি টাকার লেনদেন হয়েছে ক্রেডিট কার্ডের মাধ্যমে। পাশাপাশি, মে মাসের শেষ সপ্তাহে এই লেনদেম ছুঁয়েছে দৈনিক ২০০ কোটি টাকা।

 

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sbi card reports average daily spends at over rs 175 crore in may

Next Story
মাসের শুরুতেই বাড়ল রান্নার গ্যাসের দাম, সবচেয়ে দামী কলকাতায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com