বড় খবর

সোমবার আরও চাঙ্গা বাজার! অব্যাহত সূচকের দৌড়, কিছুটা কমে স্বস্তি পেট্রোল-ডিজেলে

Fuel Price Today: চলতি মাসে মোট দু’বার, ১৫ পয়সা হিসেবে লিটার প্রতি ৩০ পয়সা কমেছে এই জোড়া পরিবহণ জ্বালানির দাম।

Sensex, Share Market, Fuel Price
শেয়ার বাজার। ফাইল ছবি

Share Market Today: অব্যাহত শেয়ার সূচকের দৌড়। গত সপ্তাহেই ৫৭ হাজার পেরিয়েছিল সূচক। এবার সপ্তাহের প্রথম কাজের দিনে আরও ছুটল সূচক। রিলায়েন্স এবং তথ্য-প্রযুক্তি সংস্থার অনুকূল বাজার, এদিন প্রায় ১৫৭ পয়েন্ট বৃদ্ধি দিয়েছে শেয়ার বাজারকে। সোমবার বন্ধের সময় বিএসই সূচক ছিল ৫৮,২৯৬.৯১। শেয়ার বিশেষজ্ঞদের দাবি, এই দৌড় বজায় থাকলে উৎসবের মরশুমের আগেই ৬০ হাজার ছোঁবে সূচক। হাতে পর্যাপ্ত নগদ এবং বাণিজ্যে লক্ষ্মীকে সঙ্গী করেই উৎসবে গা ভাসাবেন দেশবাসী।  

এদিন একটা সময় সাড়ে ৫৮ হাজারের বেঞ্চমার্ক পেরিয়েছিল বিএসই সূচক। সেই সময় প্রায় ৪০০ পয়েন্ট বেড়েছিল সূচক। কিন্তু বেলা বাড়লে সেই দৌড়ে কিছুটা খামতি দেখা গিয়েছে। তবে শুধু বিএসই এদিন দৌড় অব্যাহত রেখেছিল নিফটিও। সারাদিনে প্রায় ৫০ পয়েন্টের বেশি বেড়ে বাজার বন্ধের সময় এই সূচক ছিল ১৭,৩৭৭.৮০। দিনের একটা সময় ১৭ হাজার ৪০০ গণ্ডি পার করেছিল নিফটি সূচক।

এদিকে নতুন মাসের ৬ দিন পরেও কিছুটা কমতির দিকে জ্বালানির দাম। রবিবার অর্থাৎ সেপ্টেম্বর লিটার প্রতি ১৫ পয়সা কমেছে পেট্রোল-ডিজেলের দাম। সেই স্থিতাবস্থা সোমবারেও বজায় রয়েছে। এই নিয়ে চলতি মাসে মোট দু’বার, ১৫ পয়সা হিসেবে লিটার প্রতি ৩০ পয়সা কমেছে এই জোড়া পরিবহণ জ্বালানির দাম।

ইন্ডিয়ান ওয়েল সূত্রে খবর, দিল্লিতে সোমবার পেট্রলের দাম ১০১.১৯ টাকা/ লিটার আর ডিজেল ৮৮.৬২ টাকা/ লিটার। পাশাপাশি বানিজ্য নগরী মুম্বইতে পেট্রোল ১০৭.২৬ পয়সা/লিটার আর ডিজেল ৯৬.১৯ টাকা। একইভাবে দাম কমেছে অপর দুই মেট্রো শহর কলকাতা এবং চেন্নাইতে।

কলকাতায় পেট্রোল প্রতি লিটার ১০১.৬২ টাকা আর ডিজেল ৯১.৭১ টাকা। দক্ষিণের চেন্নাইতে পেট্রোল ৯৮.৯৬ টাকা আর ডিজেল ৯৩.২৬ টাকা।   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sensex keeps momentum up while petrol and diesel see slight decline in prices business

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com