অনিল আম্বানির থেকে বকেয়া ১৫৮০ লক্ষ ডলার আদায় করতে চলেছে এসবিআই

রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড ও রিলায়েন্স ইনফ্রাটেল লিমিটেডের হয়ে স্টেট ব্যাঙ্কের কাছ থেকে এই ঋণ নিয়েছিলেন অনিল আম্বানি।

By:
Edited By: Pallabi Dey New Delhi  June 15, 2020, 1:41:23 PM

কোটিপতি ব্যবসায়ী অনিল আম্বানির দুটি ব্যক্তিগত গ্যারান্টির ১৫৮০ লক্ষ ডলার আদায় করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। জানা যায়, রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড ও রিলায়েন্স ইনফ্রাটেল লিমিটেডের হয়ে স্টেট ব্যাঙ্কের কাছ থেকে এই ঋণ নিয়েছিলেন অনিল আম্বানি।

আদালতের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে গত বৃহস্পতিবার ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনালে আবেদন করেন অনিল আম্বানি। তারপরেই এই ঋণ মেটানোর জন্য ব্যক্তিগত গ্যারান্টি দেওয়ার কথা জানান তিনি। এই বৃহস্পতিবারই তাঁকে এ বিষয়ে জবাব দিতে হবে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

আরও পড়ুন, ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম, কলকাতায় কত ধার্য হল?

উল্লেখ্য, এর আগেও এই ধরনের সমস্যায় পড়েছিলেন এশিয়ার ধনীতম শিল্পপতি মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি। সেই সময় শেষ মুহুর্তে তাঁর হয়ে টাকা দিয়েছিলেন মুকেশ। ফলে জামিন পান ৬০ বছর বয়সী অনিল। জেলে যাওয়ার হাত থেকেও রেহাই পান।

দেউলিয়া আইন অনুসারে মুকেশ-ভ্রাতা অনিলের কাছ থেকে ১২০০ কোটি টাকা আদায় করতে চাইছে এসবিআই, এমনটাই খবর সংবাদসংস্থা পিটিআই সূত্রে। অনিল আম্বানির মুখপাত্র জানিয়েছেন, ব্যক্তিগত ঋণ ছিল না। রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড ও রিলায়েন্স ইনফ্রাটেল লিমিটেডের হয়ে স্টেট ব্যাঙ্কের কাছে এই ঋণ নিয়েছিলেন অনিল।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

State bank of india moves to recover 158 million from anil ambani

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মমতার পাশেই অভিজিৎ
X