scorecardresearch

বড় খবর

বকেয়া না মেটানোয় টেলিকম সংস্থাকে সুপ্রিম নোটিস

এই সংস্থাগুলিকে আগামী শুনানির দিনের মধ্যে ১ লক্ষ ৪৭ হাজার কোটি  টাকা জরিমানা দিতে বলা হয়েছে কেন্দ্রের টেলিকম বিভাগ। 

Vodafone-Idea, Airtel AGR case:

শুক্রবার টেলিকম সংস্থা ভোডাফোন এবং ভারতী এয়ারটেলকে এজিআর না দেওয়া নিয়ে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। আদালতে আগামী শুনানির দিন ধার্য হয়েছে ১৭ মার্চ। এই সংস্থাগুলিকে আগামী শুনানির দিনের মধ্যে ১ লক্ষ ৪৭ হাজার কোটি  টাকা জরিমানা দিতে বলা হয়েছে কেন্দ্রের টেলিকম বিভাগ।

শীর্ষ আদালতের বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বে গঠিত বেঞ্চ জানিয়েছে, “আমরা পুনর্বিবেচনার আর্জি খারিজ করেছি। তবে এখনও কোনও টাকা জমা পড়েনি। পরবর্তী শুনানির আগে জরিমানা দিয়ে দেওয়াই সংস্থগুলোর একমাত্র রাস্তা”।

এয়ারটেল, ভোডাফোন-সহ একাধিক টেলকম সংস্থার অধিকর্তাদের আদালত অবমানানার জন্য কারণ দর্শানোর নোটিস দিয়েছে বিচারপতি অরুণ মিশ্র, বিচারপতি আবদুল নাজির এবং বিচারপতি এম আর শাহের বেঞ্চ।

শুক্রবার বিচারপতিরা জানিয়েছেন, যে কোনো ধরনের দুর্নীতি বন্ধ হওয়া উচিত। এটাই যে শেষ সুযোগ এবং চরম সতর্কবার্তা, সেটাও মনে করিয়ে দিয়েছে শীর্ষ আদালত। পরবর্তী শুনানির দিন, অর্থাৎ ১৭ মার্চের আগে যদি বকেয়া টাকা না মেটানো হয়, তা হলে টেলিকম সংস্থাগুলির অধিকর্তাদের সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, শিল্পোৎপাদনে বৃদ্ধি তলানিতে, বাড়ছে মুদ্রাস্ফীতি

টেলকম মন্ত্রকের আধিকারিকদের কাছ থেকে জানতে চাওয়া হয়েছে, কোন অধিকারে সুপ্রিম কোর্টের রায় অমান্য করে এজিআর (অ্যাডজাস্টেড গ্রস রেভেনিউ) ফ্রিজিংয়ের নির্দেশিকা জারি করে?

উল্লেখ্য, তিন মাসের মেয়াদ শেষ হওয়ার পর টেলকম মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, সংস্থাগুলির বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করবে না। টেলকম মন্ত্রকের এই ‘নরম সুর’ শুনেও ভোডাফোন আইডিয়া, এয়ারটেল মতো সংস্থারা জানিয়ে দেয়, সুপ্রিম কোর্টের শেষ নির্দেশ না আসা পর্যন্ত তারা বকেয়া মেটাবে না।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Supreme court agr vodafone airtel telecom