scorecardresearch

বড় খবর

জল্পনায় ইতি, Air India-র সিইও-র নাম জানাল Tata গোষ্ঠী

চলতি বছরের শুরুর দিকে, টাটা গ্রুপ তুর্কি এয়ারলাইন্সের চেয়ারম্যান ইলকার আইসিকে এয়ার ইন্ডিয়ার সিইও এবং এমডি হিসাবে বেছেছিল।

tata group appoints campbell wilson as CEO and MD of air india
প্রতীকী ছবি

টাটা গ্রুপ ক্যাম্পবেল উইলসনকে এয়ার ইন্ডিয়ার সিইও এবং এমডি হিসাবে নিয়োগ করেছে। উইলসন বর্তমানে সিঙ্গাপুর এয়ারলাইনের স্বল্প খরচের সহায়ক সংস্থা স্কুটের সিইও।

চলতি বছরের শুরুর দিকে, টাটা গ্রুপ তুর্কি এয়ারলাইন্সের চেয়ারম্যান ইলকার আইসিকে এয়ার ইন্ডিয়ার সিইও এবং এমডি হিসাবে বেছেছিল। কিন্তু পরে ওই পদ গ্রহণ করতে অস্বীকার করেছিলেন ইলকার।

ক্যাম্পবেল উইলসন

মোট ১৫টিরও বেশি দেশে কাজের অভিজ্ঞতা রয়েছে উইলসনের। জাপান, কানাডা, হংকংয়ের মতো দেশে কাজ করেছেন তিনি। সিঙ্গাপুরের SIA এয়ারলাইন্সে ম্যানেজমেন্ট ট্রেনি হিসেবে কাজ শুরু করেছিলেন তিনি। সমৃদ্ধ পরিষেবার এবং কম খরচের বিমান সংস্থা- উভয় মিলিয়ে মোট ২৬ বছর বিমান শিল্পের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। অভিজ্ঞতার ঝুলি তাঁর পরিপূর্ণ।

উইলসন ১৯৯৬ সালে নিউজিল্যান্ডে সিঙ্গাপুর এয়ারলাইনসে (SIA) একজন ম্যানেজমেন্ট ট্রেইনি হিসাবে কাজ শুরু করেছিলেন। তারপর ২০১১ সালে Scoot-এর প্রতিষ্ঠাতা সিইও হিসাবে সিঙ্গাপুরে ফিরে আসার আগে কানাডা, হংকং এবং জাপানে SIA-এর জন্য কাজ করেছিলেন। এই সংস্থার প্রধান হিসাবে উইলসন ২০১৬ সাল পর্যন্ত ছিলেন।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Tata group appoints campbell wilson as ceo and md of air india