বড় খবর

বাজেটের সব খবর পেতে কখন কোথায় চোখ রাখবেন?

বাজেটে কোথায় কী, কী পরিবর্তন হতে চলেছে, তা নিয়ে চিন্তা রয়েছে আমজনতার। অফিস কাছারিতে ছুটির দিন না হলেও কম বেশি সকলের চোখই এই দিন থাকবে বাজেটের দিকেই।

১ ফেব্রুয়ারি। তারিখটা শুনলেই ওয়াকিবহাল মহলের একটা কথাই মনে পড়ে- বাজেট। প্রতি বছর এই দিনেই পেশ করা হয় বাজেট প্রস্তাব। এই বছরেও তেমনটাই হতে চলেছে। শনিবার সকাল ১১ টায় সংসদে কেন্দ্রীয় বাজেট প্রস্তাব পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

বাজেটে কোথায় কী, কী পরিবর্তন হতে চলেছে, তা নিয়ে চিন্তা রয়েছে আমজনতার। অফিস কাছারিতে ছুটির দিন না হলেও কম বেশি সকলের চোখই এই দিন থাকবে বাজেটের দিকেই। আয়করে ছাড় বাড়ল কিনা, বাড়ি-গাড়ির দাম কমল কিনা, রেল বাজেটে কী কী সুবিধা পাবেন যাত্রী, তা নিয়ে জানতে কোথায় কোথায় চোখ রাখবেন জেনে নিন।

বাজেটের সরাসরি সম্প্রচারের জন্য চোখ রাখতে পারেন লোকসভা টিভির ওয়েবসাইটে

দূরদর্শনের ইউটিউব চ্যানেলেও চোখ রাখতে পারেন কেন্দ্রীয় বাজেটের সব আপডেট পাওয়ার জন্য।

এ ছাড়া ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার পেজে ক্লিক করেও পড়ে নিতে পারেন সাধারণ বাজেট সংক্রান্ত সব খবর।

প্রসঙ্গত, কেন্দ্রীয় বাজেট ঘোষণার ঠিক একদিন আগেই শুক্রবার সংসদে পেশ করা হল ২০২০ এর আর্থিক সমীক্ষার রিপোর্ট। আগামী অর্থবর্ষে আর্থিক বৃদ্ধির হার ৬ থেকে ৬.৫ শতাংশ হওয়ার সম্ভাবনা, জানালেন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা ডঃ কৃষ্ণমূর্তি সুব্রামনিয়াম।

কেন্দ্রীয় আর্থিক সমীক্ষা বলছে চলতি অর্থবর্ষে আর্থিক বৃদ্ধির হার ছুঁয়েছে ৫ শতাংশ।

সমীক্ষায় বৃদ্ধি ফেরাতে আর্থিক ঘাটতি শিথিল করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে। এছাড়া দেশে ব্যবসা আরও সহজ করতে আরও সংস্কারেরও কথা বলা হয়েছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে বিশ্ব বাজারে আর্থিক বৃদ্ধি ধাক্কা খেয়েছে, যা ভারতকে প্রভাবিত করেছে। রিপোর্টে স্বীকার করা হয়েছে যে দেশীয় আর্থিক খাতে সমস্যার কারণে বিনিয়োগে মন্দা চলছে।

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: When and where to watch budget 2020 live telecaste

Next Story
বাজেট প্রাক্কালে সুখবর, ৬.৫ শতাংশ আর্থিক বৃদ্ধির পূর্বাভাস অর্থনৈতিক সমীক্ষায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com