ইয়েস সংকট: ‘টাকা তোলায় নিষেধাজ্ঞা থাকলেও আমানতকারীদের অর্থ সুরক্ষিত’

আরবিআই-এর আবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে। তবে চিকিৎসা, উচ্চশিক্ষা, বিয়ের মতো পরিস্থিতিতে আপতকালীন ভিত্তিতে বেশি টাকার প্রয়োজন হলে তা তোলা যাবে

By: Mumbai  Updated: March 6, 2020, 01:54:01 PM

ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা সর্বোচ্চ ৫০ হাজার টাকাই তুলতে পারবেন ব্যাঙ্ক থেকে, বৃহস্পতিবার নির্দেশ জারি করল কেন্দ্র। ৩ এপ্রিল পর্যন্ত এই নয়া নির্দেশ বলবৎ থাকবে বলে জানানো হয়েছে। কেন্দ্রের তরফে আরও বলা হয়েছে, ইয়েস ব্যাঙ্কের কাজকর্মের সূচনা এবং কাজ চালিয়ে যাওয়ার পদক্ষেপ হিসেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে শুক্রবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ জানিয়েছেন টাকা তোলার ওপরে নিষেধাজ্ঞা থাকলেও আমানতকারীদের অর্থ সুরক্ষিত থাকবে।

দেশের শীর্ষ ব্যাঙ্ক আরবিআই-এর আবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে। তবে চিকিৎসা, উচ্চশিক্ষা, বিয়ের মতো পরিস্থিতিতে আপতকালীন ভিত্তিতে বেশি টাকার প্রয়োজন হলে তা তোলা যাবে বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। রিজার্ভ ব্যাঙ্কের  তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, “ব্যাঙ্কের গুরুতর আর্থিক অবনতির কথা মাথায় রেখে ৩০ দিনের জন্য বোর্ডের হস্তান্তর করা হচ্ছে”।  ইয়েস ব্যাঙ্কের অংশীদারিত্ব কেনার জন্য স্টেট ব্যাঙ্কের নেতৃত্বে তৈরি করা কনসোর্টিয়ামের অনুমোদন দিয়েছে সরকার।

এবার রিজার্ভ ব্যাঙ্কের বিজ্ঞপ্তিতে বলা হল, “ব্যাঙ্কে যাঁরা টাকা জমা রেখেছেন তাঁদের বিশ্বাস ফের ফিরিয়ে আনতেই এই পদক্ষেপ করা হয়েছে”। তবে ব্যাঙ্কের ২০ হাজার কর্মীর বেতন দিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Yes bank crisis ban on cash withdrawal more than 50 thusand

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
IPL 2020
X