বড় খবর

উবের ইটসে অর্ডার দিলে এবার খাবার পাঠাবে জোম্যাটো

জোম্যাটোর প্রতিষ্ঠাতা ও সিইও দীপেন্দর গোয়েল এক বিবৃতিতে বলেছেন, “এই অধিগ্রহণ আমাদের আরও শক্তিশালী করে তুলবে”।

uber eats, উবের ইটস,জোম্যাটো, জোমাটো, জোম্যাটো উবের, উবের ইটস, zomato, uber acquires zomato, uber food delivery business, ফুড ডেলিভারি ব্যবসা, ফুড ডেলিভারি অ্যাপ, business news, indian express bangla, ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা
উবের ইটসকে অধিগ্রহণ করল জোম্যাটো।

উবের ইটস অ্যাপে অর্ডার দিলে এবার খাবার পাঠাবে জোম্যাটো! ভারতে উবের ইটসকে কিনে ব্যবসা বাড়ালো জোম্যাটো। এই অধিগ্রহণের ফলে জোমাটোর সঙ্গে এক বন্ধনীতে চলে এলে উবের ইটস। ৯.৯৯ শতাংশ শেয়ারের বিনিময়ে এই অধিগ্রহণ হয়েছে বলে জানা যাচ্ছে। জোম্যাটো-উবের ইটসের হাত মেলানোর খবর ইতিমধ্যেই সংশ্লিষ্ট অনলাইন ফুড অ্যাপে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, জনপ্রিয় রাইড অ্যাপ উবেরের সঙ্গেই ফুড ডেলিভারি অ্যাপ উবের ইটস চালু করা হয়েছিল। কিন্তু ভারতীয় বাজারে জোম্যাটো বা সুইগির মতো জনপ্রিয় ফুড ডেলিভারি অ্যাপের সঙ্গে কখনই পাল্লা দিতে পারেনি উবের ইটস। বরং রাইড অ্যাপ হিসেবেই ওলাকে টক্কর দিয়েছে উবের। দেশের অধিকাংশ রেস্তোরাঁর মনও পায়নি উবের ইটস। গত নভেম্বরে উবেরের চিফ এগজিকিউটিভ বিনিয়োগকারীদের কনফারেন্স কলে জানিয়েছিলেন, দেশের সব শহরে প্রাইমারি বা সেকেন্ডারি ফুড ডেলিভারি পরিষেবা প্রদান করা হবে। যদি এই প্রচেষ্টা বিফলে যায়, তাহলে এই পরিষেবা বন্ধ করা হবে।

আরও পড়ুন: জোমাটোর উবের ইটস অধিগ্রহণের ফলে কী হ’ল?

অনলাইন ফুড ডেলিভারি পরিষেবায় ভারতে জনপ্রিয়তার শীর্ষে জোম্যাটো ও সুইগি। ৮০ শতাংশ বাজারই ধরে রেখেছে এই দুই সংস্থা। এই অধিগ্রহণের ফলে সুইগির সঙ্গে জোম্যাটের প্রতিযোগিতা আরও বাড়বে বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ। জোম্যাটোর প্রতিষ্ঠাতা ও সিইও দীপেন্দর গোয়েল এক বিবৃতিতে বলেছেন, “এই অধিগ্রহণ আমাদের আরও শক্তিশালী করে তুলবে”।

এই লেনদেনের সূত্রে জোম্যাটোর ৯.৯৯ শতাংশ অংশীদারি পাবে উবের আর উবের ইটসের উপভোক্তা, অংশীদার রেস্তোরাঁ ও রাইডারদের টেক ওভার করবে জোম্যাটো। জোমাটোর সাম্প্রতিকতম হিসেবে দেখা যাচ্ছে এ সংস্থার মূল্য ৩ বিলিয়ন ডলার, অর্থাৎ উবেরের স্টেক হল ৩০০ মিলিয়ন ডলার।

Read the full story in English

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Zomato uber eats food delivery business in india

Next Story
গ্রাহকের পরিচয়ের প্রমাণ হিসেবে ব্যাঙ্কে গ্রাহ্য হবে এনপিআর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com