বড় খবর

অভিষেক বচ্চন-ঐশ্বর্য রাই বচ্চনের একাদশ বিবাহবার্ষিকী, এক ঝলকে অ্যাশ-অভির সিনেম্যাটিক জার্নি

আজ অভিষেক বচ্চন-ঐশ্বর্য রাই বচ্চনের একাদশ বিবাহবার্ষিকী। জীবনে জুটি বাঁধা ছাড়া রুপোলি পর্দাতেও তাঁরা জুটি বেঁধেছেন বেশ কয়েকবার। কোন কোন ছবি? দেখে নেওয়া যাক।

অনেকদিন ধরে বলিউডে নিজেদের জায়গা করেছেন অ্যাশ-অভি। আর তাই তাদের গাঁটছড়া বাঁধার খবর ফ্যানেদের উৎসাহিতই করেছিল। এই জুটির চারহাত এক হয়েছিল ২০০৭ সালে। তবে বিয়ের পর মাত্র দুটো সিনেমায় একসঙ্গে দেখা গেছে তাঁদের। সিনেমা ছাড়াও বান্টি অউর বাবলি সিনেমার ‘কাজরা রে’ গান বেশ জনপ্রিয়।

কোন কোন সিনেমায় জুটি বেঁধেছিলেন অভিষেক-ঐশ্বর্য? একবার দেখে নেওয়া যাক।

ঢাই অক্ষর প্রেম কে (২০০০)
অভিষেক-ঐশ্বর্যকে প্রথমবার বড়পর্দায় দেখা যায় ঢাই অক্ষর প্রেম কে সিনেমায়। এ প্রেমকাহিনির পরিচালক ছিলেন রাজ কনওয়ার। তখন সদ্য ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন অভিষেক। এ ছবিতে ক্যামিও রোলে ছিলেন সলমন খান।

কুছ না কহো (২০০৩)
পরিচালক রোহন সিপ্পির ছবিতে আবার দেখা যায় এই দুজনকে। একজন বিধবা মায়ের ভূমিকায় ছিলেন অ্যাশ। ছবির সঙ্গীত পরিচালনা করেছিলেন শঙ্কর-এহসান-লয়।

ধুম ২ (২০০৬)
এরপরে ধুম সিরিজের ছবিতে দেখা যায় এই জুটিকে। যদিও ছবিতে হৃতিক রোশনের বিপরীতে ছিলেন ঐশ্বর্য। আর রিমি সেনকে দেখা গিয়েছিল জুনিয়র বচ্চনের স্ত্রীর ভূমিকায়। পুলিশের ভূমিকায় ছিলেন অভিষেক আর একজন এজেন্টর চরিত্রে দেখা যায় অ্যাশকে।

উমরাও জান (২০০৬)
পরিচালক জে পি দত্তর ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন ঐশ্বর্য রাই বচ্চন। রেখার জুতোয় পা গলালেন অ্যাশ। আর অভিষেককে দেখা গেল ফারুক শেখের ভূমিকায়। তবে এই মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে।

গুরু (২০০৭)
এই ছবিতে আবার একসঙ্গে দেখা যায় অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনকে। ধীরুভাই আম্বানির চরিত্র অবলম্বনে তৈরি হয়েছিল এই ছবি। অ্যাশকে দেখা গিয়েছিল অভিষেকের স্ত্রী সুজাতার ভূমিকায়। অ্যাশ-অভির বিয়ের পর মুক্তি পাওয়া প্রথম ছবি গুরু।

সরকার রাজ (২০০৮)
এরপর সরকার রাজ। সরকারে ছেলে শঙ্করের ভূমিকায় অভিষেক। আর অনিতার চরিত্রে অভিনয় করেছিলন ঐশ্বর্য। শুধু এই দুজনই নয়, ছবিতে ছিলেন অমিতাভ বচ্চনকেও।

রাবণ (২০১০)
এই জুটির একসঙ্গে করা শেষ ছবি রাবণ। মণি রত্নমের এই ছবির শুটিং হয়েছিল কলকাতাতেও। অভিষেক ছিলেন ডাকাত বীরা আর ঐশ্বর্যকে অপহরণ করেন তিনি। রামায়ণ থেকে অনুপ্রাণিত এই ছবি। ছবিটি বক্স অফিসে ভাল ফল করেছিল।

Web Title: Abhishek bachchan aishwarya rai celebrate 11th wedding anniversary

Next Story
INDIAN EXPRESS EXCLUSIVE: উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল সম্ভবত ১০ জুনhs result, west bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com