scorecardresearch

বড় খবর

মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড নিয়ে বড় ঘোষণা! জানুন পর্ষদের নির্দেশাবলী

কবে কোথা থেকে সংগ্রহ করা যাবে অ্যাডমিট কার্ড জানুন

মাধ্যমিক পরীক্ষা

মাধ্যমিক পরীক্ষা নিয়ে জল্পনা কল্পনার অবসান। অবশেষে অ্যাডমিট কার্ড নিয়ে নির্দেশ পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের। আগামী ২৩ তারিখ থেকেই ছাত্র ছাত্রীরা সংগ্রহ করতে পারবে নিজস্ব অ্যাডমিট কার্ড। কোথা থেকে জেনে নিন….

আগামী ২৩শে ফেব্রুয়ারি থেকেই সরকারের নির্দেশ এবং অনুমোদন প্রাপ্ত ক্যাম্প অফিস থেকে পাওয়া যাবে অ্যাডমিট কার্ড। সমস্ত বিদ্যালয়গুলিকে নির্দেশ দেওয়া হয়েছে প্রধান শিক্ষক / শিক্ষিকার অনুমতি প্রাপ্ত চিঠি নিয়েই স্কুলের প্রতিনিধিরা সংগ্রহ করবেন সেই কার্ড। সময় সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা। নিজেদের দায়িত্বে স্কুল বিল্ডিংএ পৌঁছে দিতে হবে সেটি। পরীক্ষার্থীরা সেটি নিজেদের স্কুল থেকে সংগ্রহ করবেন উপযুক্ত প্রমাণ নিয়ে।  

সঙ্গেই ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে জানানো হয়েছে, যদি কোনওরকম ভুল থাকে সেই অ্যাডমিট কার্ডে তবে সেটিকে সংশ্লিষ্ট আঞ্চলিক পরিষদের নোটিশে আনতে হবে। লিখিত ভাবে আগামী ৪ঠা মার্চ এর মধ্যেই সেই আবেদন করতে হবে। এবং এর পরবর্তীতে আর অ্যাডমিট কার্ড সম্পর্কিত নালিশ গ্রহণ করা হবে না বলেই সাফ জানানো হয়েছে। 

করোনা আবহে এক বছর পর সঠিক ভাবে অনুষ্ঠিত হতে চলেছে এই বছরের মাধ্যমিক পরীক্ষা। থাকবে কোভিড বিধি নিষেধ, তবে ছাত্রছাত্রীরা নিজেদের পরীক্ষা নিজেরা দিতে পারছেন সেই ভেবেই উচ্ছসিত অভিভাবক থেকে শিক্ষক মহল। 

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Admit card of madhyamik exam 2022 will be available from 23rd feb