scorecardresearch

করোনার জের, আগামিকাল থেকে বন্ধ রাজ্যের সব স্কুল

আগামিতে অবস্থা পর্যালোচনার পর কবে ফের স্কুল চালু হবে তা জানানো হবে বলে নব্বান্ন সূত্রে জানা গিয়েছে।

করোনার জের, আগামিকাল থেকে বন্ধ রাজ্যের সব স্কুল

হু হু করে ছড়াচ্ছে করোনা। রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮ হাজারের গন্ডি পেরিয়েছে। এই পরিস্থিতি মঙ্গলবার থেকে পশ্চিবঙ্গের সব স্কুল বন্ধের নির্দেশ দিল রাজ্য সরকার। আপাতত গ্রীষ্মের ছুটি এগিয়ে আনা হচ্ছে। আগামিতে অবস্থা পর্যালোচনার পর কবে ফের স্কুল চালু হবে তা জানানো হবে বলে নব্বান্ন সূত্রে জানা গিয়েছে।

স্কুল বন্ধের বিজ্ঞপ্তি সোমবার দুপুরে জারি হবে।

আপাতত স্কুলগুলোতে নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির পঠন-পাঠন চলছিল। তবে ফের করোনার বাড়বাড়ন্তের জেরে স্কুল বন্ধের সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। এখন থেকে ফের অনলাইনে সব শ্রেণির ক্লাস চলবে।

মঙ্গলবার থেকে পড়ুয়াদের পাশাপাশি কোনও শিক্ষক-শিক্ষিকা ও অশিক্ষক কর্মচারীদেরও স্কুলে যেতে হবে না।

করোনা মহামারি ও বিধানসভা নির্বাচন, জোড়া কারণে এই বার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা এমনিতেই পিছিয়ে গিয়েছে। ডিসেম্বরের জানানো হয় এই দুই পরীক্ষাই হবে জুন মাসে। ফের করোনা বৃদ্ধি পাওয়ায় নির্ধারিত সময়ে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক হবে কিনা তা নিয়ে নবান্নের তরফে এখনও কিছু জানানো হয়নি।

দেশজুড়ে বাড়ছে সংক্রমণ। আক্রান্তের সংখ্যা প্রায় পৌনে তিন লক্ষ ছুঁই ছুঁই। এই পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের সুক্ষার কথা বিবেচনা করে গত সপ্তাহেই সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষা বাতিল করা হয়েছে। পিছিয়ে দেওয়া হয় সিবিএসই-র দ্বাদশের পরীক্ষা। বাতিল করে দেওয়া হয়েছে আইসিএসই এবং আইএসসি পরীক্ষাও। গতকালই স্থগিত ঘোষমা করা হয় ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকা (জেইই মেন)-এর এপ্রিলের পরীক্ষা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: All schools in the west bengal will be closed from tomorrow for corona 2nd wave