scorecardresearch

বড় খবর

টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে আজ দেখা করবেন ব্রাত্য, অভিষেকের অফিসের বাইরে বিক্ষোভ দেখিয়েছিলেন

বুধবার দুপুর দুটোয় চাকরিপ্রার্থীদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে আজ দেখা করবেন ব্রাত্য, অভিষেকের অফিসের বাইরে বিক্ষোভ দেখিয়েছিলেন
শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ধর্মতলায় অবস্থানরত এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার দিনই তাঁর অফিসের সামনে বিক্ষোভ দেখান টেট চাকরিপ্রার্থীরা। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সঙ্গে তাঁরাও দেখা করে চাকরি দাবি জানাবেন বলে অবস্থান করেন ক্যামাক স্ট্রিটের অফিসের বাইরে। কিন্তু তাঁদের সঙ্গে দেখা করার আশ্বাস দিয়েছিলেন অভিষেক। এবার আজ, বুধবার সেই চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

জানা গিয়েছে, বুধবার দুপুর দুটোয় চাকরিপ্রার্থীদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। দেখা করতে যাবেন ৬ জনের প্রতিনিধি দল। গত শুক্রবার তাঁদের দেখা করার সময় দেওয়া হয়। কিন্তু সেদিন দলীয় বৈঠকের কারণে আর দেখা হয়ে ওঠেনি শিক্ষামন্ত্রী-চাকরিপ্রার্থীদের। পরে ফোন করে তাঁদের আজ, বুধবার সময় দিয়েছেন ব্রাত্য বসু।

এর আগে অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসের বাইরে দেখা করার দাবিতে রাতভর অবস্থান করেন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। সকালে তাঁদের পুলিশ টেনে-হিঁচড়ে সরিয়ে দেয় বলে অভিযোগ ওঠে। পরে তাঁদের সঙ্গে দেখা করার আশ্বাস দেন তৃণমূল সাংসদ। কিন্তু দেখা করে নিজেদের আর্জি জানানোর দাবিতে অনড় ছিলেন চাকরিপ্রার্থীরা। গত শুক্রবার সময় দিয়েও শেষ পর্যন্ত দেখা করতে পারেননি ব্রাত্য বসু। আজ, বুধবার বিকাশ ভবনে তাঁদের সঙ্গে কথা বলবেন ব্রাত্য।

আরও পড়ুন করোনা কালে বিরাট কাজ, সাফল্যের মুকুটে নয়া পালক কলকাতা বিশ্ববিদ্যালয়ের

২০১৪ সালে টেট উত্তীর্ণ এবং প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের সংখ্যা প্রায় সাড়ে সাত হাজার। এমনটাই জানিয়েছেন আন্দোলনকারী এক প্রার্থী। তিনি বলেছেন, “আমরা অভিষেকবাবুর সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের হটিয়ে দেয়। এবার শিক্ষামন্ত্রী আমাদের সময় দিয়েছেন আশা রাখছি, বৈঠক ফলপ্রসু হবে। আমরা আমাদের দাবি জানাতে পারব।”

বর্তমানে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ দেখাচ্ছেন টেট চাকরিপ্রার্থীরা। এর আগে এসএসসি প্রার্থীদের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ব্রাত্য বসু। তাই টেট প্রার্থীরাও চাকরি পাবেন বলে আশাবাদী। ব্রাত্য বসু এর আগে বলেছিলেন, “আমি এসএসসিকে বলব, যত দ্রুত সম্ভব পদ তৈরি করা যায়, সে দিকে নজর দিতে। গোটা প্রক্রিয়া হবে আইন মেনে।”

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Bengal education minister bratya basu to meet tet candidates