scorecardresearch

বাংলায় ৩০ জুন পর্যন্ত বিশ্ববিদ্য়ালয়ে পঠনপাঠন বন্ধের সুপারিশ উপাচার্যদের

”আগামী ৩০ জুন পর্যন্ত ক্য়াম্পাসে পঠনপাঠন বন্ধ থাকবে। রাজ্য় সরকারের উপাচার্য পরিষদ এই প্রস্তাব সুপারিশ করেছে”।

state universities, বিশ্ববিদ্য়ালয়, কলেজ, করোনা, আমফান, colleges, college reopen, কলেজ, west bengal colleges reopen, cyclone amphan, education news
প্রতীকী ছবি।

করোনা আবহে আপাতত বাংলায় বিশ্ববিদ্য়ালয়গুলির গেট খুলছে না। করোনা পরিস্থিতি ও সাইক্লোন আমফানের তাণ্ডবের জেরে আগামী ৩০ জুন পর্যন্ত রাজ্য়ের বিশ্ববিদ্য়ালয়গুলিতে পঠনপাঠন বন্ধ রাখার ব্য়াপারে সরকারের কাছে সুপারিশ করেছেন উপাচার্যরা। শুক্রবার এ নিয়ে বৈঠকে বসেন উপাচার্যরা। সেই বৈঠকেই এ ব্য়াপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

এ প্রসঙ্গে পিটিআইকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্য়ালয়ের উপাচার্য তথা উপাচার্য পরিষদের সাধারণ সম্পাদক সুবীরেশ ভট্টাচার্য জানিয়েছেন, ”আগামী ৩০ জুন পর্যন্ত ক্য়াম্পাসে পঠনপাঠন বন্ধ থাকবে। রাজ্য় সরকারের উপাচার্য পরিষদ এই প্রস্তাব সুপারিশ করেছে”।

আরও পড়ুন: লকডাউনের পর স্কুলে যেতে হবে একদিন অন্তর, ঘোষণা শিক্ষামন্ত্রীর

জানা যাচ্ছে, দীর্ঘদিন ক্লাস বন্ধ থাকায় শিক্ষাবর্ষ কীভাবে সম্পন্ন করা হবে, কীভাবে ফাইনাল সেমেস্টারের পরীক্ষা নেওয়া হবে, কীভাবে সিবিসিএস মডিউল মেনে চলা হবে, এ নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। এই পরিস্থিতিতে অনলাইন ক্লাস নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আরেক উপাচার্য।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় জানিয়েছেন, ”কবে ফাইনাল সেমেস্টারের পরীক্ষা নেওয়া হবে, তা বিশ্ববিদ্য়ালয়গুলিই ঠিক করবে, সেইমতো উচ্চশিক্ষা দফতরে তা জানানো হবে”।

উল্লেখ্য়, করোনা পরিস্থিতিতে গত ২৭ মে রাজ্য় সরকারের তরফে জানানো হয় যে, আগামী ৩০ জুন পর্যন্ত সমস্ত সরকারি স্কুলে পঠনপাঠন বন্ধ থাকবে। ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে বহু স্কুল ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। পাশাপাশি কিছু শিক্ষা প্রতিষ্ঠানকে কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে। তাই এই পরিস্থিতিতে ৩০ জুন পর্যন্ত পঠনপাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Bengal varsities recommend continued suspension of classes till june 30