বড় খবর

প্রকাশিত হল বিহার বোর্ডের দশম শ্রেণির ফলাফল

পরীক্ষায় উত্তীর্ণ হতে শিক্ষার্থীদের প্রতিটি বিষয়ে  সামগ্রিকভাবে ৩০ শতাংশ নম্বর অর্জন করতে হবে।

লকডাউনের মাঝেই বিহার স্কুল অফ এডুকেশন বোর্ড (বিএসইবি) প্রকাশ করল দশম শ্রেণির ফলাফল। ১২.৩০ নাগাদ ঘোষণা করা হয় ফলাফল। ১৫ লক্ষেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। পরীক্ষার ফলাফল অফিশিয়াল ওয়েবসাইট biharboardonline.bihar.gov.in এ পাওয়া যাবে। শিক্ষার্থীরা রেজিস্টার করা মেল আইডি এবং মোবাইল নম্বর দিয়ে পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

পরীক্ষায় উত্তীর্ণ হতে শিক্ষার্থীদের প্রতিটি বিষয়ে  সামগ্রিকভাবে ৩০ শতাংশ নম্বর অর্জন করতে হবে। যারা কোনও বিষয় পাশ করতে ব্যর্থ হয়েছে, তাদের জন্য সাপলিমেন্টারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এই বছর সেই পরীক্ষা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

মূল্যায়ন প্রক্রিয়া দু’বার স্থগিতের পর, বিএসইবি দশম শ্রেণির ফলাফল ঘোষণা করা হল। সময়মতো ফলাফল নিশ্চিত করার জন্য উন্নত পদ্ধতি ব্যবহার করা হয়েছে বলে দাবি করেছে বোর্ড। বোর্ড জানিয়েছে, তারা এমন একটি সফ্টওয়্যার ব্যবহার করেছে যার ফলে ফলাফল প্রকাশের কাজের গতি ১৬ গুণ বেড়ে গিয়েছিল। হোয়াটসঅ্যাপ কনফারেন্সিংয়ের মাধ্যমে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের যাচাই করা হয়েছে।

রেজাল্ট দেখতে ক্লিক করুন biharboardonline.bihar.gov.in, onlinebseb.in, bsebresult.online, bsebonline.org, biharboard.online. লিঙ্কে।

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bihar board bseb 10th result 2020 declared how to check matric result online

Next Story
ঘোষিত হল জয়েন্ট এন্ট্রান্স ও নিট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশের দিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com