scorecardresearch

CBSE 12th Results 2022: ৫০০-য় ৫০০! একশো শতাংশ নম্বর পেয়ে দেশের গর্ব নয়ডার যুবাক্ষী

রেকর্ডের বন্যা বইয়ে দিয়েছেন নয়ডার স্কুলছাত্রী।

CBSE class 12 topper, CBSE topper, Yuvakshi Vig, CBSE 12th Results 2022, cbse results 2022, cbse 12th result 2022, cbse term 2 result link, cbse.nic.in, cbse 12th topper list 2022, cbse class 12 topper 2022 list, cbse 12th topper 2022, cbse board topper list 2022 term 2
১৭ বছরের যুবাক্ষী ভিগ CBSE দ্বাদশ শ্রেণির পরীক্ষায় এবছর দেশের মধ্যে শীর্ষ স্থান পেয়েছেন।

পাঁচটি বিষয়ে পরীক্ষা। আর পাঁচটিতেই ১০০-য় ১০০! মানে ১০০ শতাংশ নম্বর। রেকর্ডের বন্যা বইয়ে দিয়েছেন নয়ডার স্কুলছাত্রী। ১৭ বছরের যুবাক্ষী ভিগ CBSE দ্বাদশ শ্রেণির পরীক্ষায় এবছর দেশের মধ্যে শীর্ষ স্থান পেয়েছেন। তাঁর এই সাফল্যে গর্বিত তাঁর পরিবার, এবং আত্মীয়স্বজন ও অ্যামিটি ইন্টারন্যাশনাল স্কুল। এবছর সরকারি ভাবে টপারের নাম ঘোষণা করেনি CBSE কর্তৃপক্ষ। তবে নম্বরের নিরিখে যুবাক্ষীই প্রথম।

ইংরাজি, ইতিহাস, পলিটিক্যাল সায়েন্স, সাইকোলজি এবং আঁকা ছিল যুবাক্ষীর পাঁচটি বিষয়। শুক্রবার ফল প্রকাশের পর দেখা যায়, সব বিষয়েই ১০০ নম্বর পেয়েছেন যুবাক্ষী। এমন ফল প্রত্যাশাই ছিল না যুবাক্ষীর। তিনি বলেছেন, “আমি সত্যিই ভাবতে পারিনি এমন ফল হবে। আমি শুধু মন দিয়ে পরীক্ষা দিয়েছি। আর ভাল ফলের আশায় ছিলাম, ব্যস!”

আরও পড়ুন CBSE 12th Results 2022: সেরার সেরা উত্তরপ্রদেশ, প্রথম দশে নেই বাংলার কোনও পড়ুয়া

যুবাক্ষী তাঁর ফল নিয়ে উচ্ছ্বসিত হলেও দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনে পছন্দের বিষয় এবং কলেজে ভর্তির জন্য এই নম্বর যথেষ্ট নাও হতে পারে। কারণ তিনি কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট (CUET) দিয়েছিলেন। যার ভিত্তিতে আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামে সমস্ত কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া যাবে এবছর। তাঁর আরও একটি পেপার বাকি আছে।

এবছর যে ফল প্রকাশ হয়েছে, তাতে অধিকাংশ পরীক্ষার্থীই একাদশ এবং দ্বাদশে অনলাইন মোডে পড়াশোনা করেছেন। অফলাইন থেকে অনলাইনে ধাতস্থ হতে অনেকের সমস্যা হয়েছে। কিন্তু সেই চ্যালেঞ্জকে অনায়াসেই অতিক্রম করেছেন যুবাক্ষী।

আরও পড়ুন CBSE Class 12th results 2022: ঘোষিত সিবিএসই দ্বাদশের ফলাফল, পাশের হার ৯২.৭১ শতাংশ

তিনি বলেছেন, “প্রথম কয়েক মাস অনলাইনে পড়তে সমস্যা হয়েছিল। অনেকটা সময় লেগেছে ধাতস্থ হতে। কিন্তু শিক্ষকরা অনেক সাহায্য করেছেন। অনলাইন পড়াশোনা একেবারে সহজ করে দিয়েছিলেন তাঁরা। তার জন্য আমার একেবারেই অস্বস্তি হয়নি।” এই ফলের জন্য স্কুল, শিক্ষক এবং পরিবারকে কৃতজ্ঞতা জানিয়েছেন দেশের গৌরব যুবাক্ষী।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Cbse 12th results 2022 noida girl tops country with a perfect score of 500500