scorecardresearch

বড় খবর

সঠিক সময়েই ফলপ্রকাশ, জুলাইয়ের শেষেই রেজাল্ট CBSE-র?

সরকারি আধিকারিক সূত্রেই জানানো হয়েছে খবর

cbse, cbse result, cbse result 2022, cbse results 2022, cbse 12th result 2022, cbse board 12th result 2022, cbse result 2022 class 12, cbse result 2022 class 12, cbse result online, cbse result 2022 online, cbse.gov.in, cbseresults.nic.in, www.cbse.gov.in, cbse,nic.in result 2022, cbseresults.nic.in result 2022, cbse board class 12 result 2022
ছেলেদের তুলনায় মেয়েদের পাশের হার ৩.২৯ শতাংশ বেশি।

মাধ্যমিক উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশের অনেকদিন অতিবাহিত। তবে। CBSE- এর ফলপ্রকাশ নিয়ে কোনওরকম বিজ্ঞপ্তি বা নোটিশ না থাকার প্রসঙ্গেই যথেষ্ট দোনামনায় পড়ুয়ারা। এদিকে তাদের কথা চিন্তা করেই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল প্রকাশের ক্ষেত্রেও সময় বেশি নেওয়া হয়েছে। তবে CBSE -র এত দেরি কেন? এবার সেই প্রসঙ্গেই মুখ খুলেছে কর্তৃপক্ষ।

দেরি নয়, বরং নির্দিষ্ট সময়ের মধ্যেই রেজাল্ট বের করা হচ্ছে, এমনই দাবি করেছে CBSE কর্তৃপক্ষ। বোর্ডের সিনিয়র আধিকারিক ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানায়, জুলাইয়ের শেষ সপ্তাহেই প্রকাশ করা হবে রেজাল্ট। তিনি আরও বলেন, ফলাফল প্রকাশের দেরিতে হচ্ছে এটা সম্পূর্ণ ভুল ধারণা। ২০২০ এর রেজাল্টও জুলাইয়ের অনেক পরে প্রকাশ করা হয়। আমরা জরুরি নথি প্রকাশ করেছি অনেকদিন আগে, এবং আশা করছি জুলাইয়ের শেষেই দুটো রেজাল্ট প্রকাশ করতে পারব।

এবছর CBSE দুই পরিসরে পরীক্ষার আয়োজন করেছিল। কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের কারণে পরীক্ষা বাতিল করা হয়, এবং সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয় বোর্ডের তরফে। টার্ম ওয়ানের পরীক্ষা হয় নভেম্বরে এবং টার্ম টু এপ্রিলে।

রেজাল্টের ওপরেই নির্ভর করে পরবর্তী সবকিছু। কিন্তু এতদিন পরেও রেজাল্ট হাতে না পেতেই যথেষ্ট উদ্বিগ্ন পড়ুয়ারা। ইতিমধ্যেই জয়েন্টের রেজাল্ট বেরিয়ে গেছে। All india joint- পরীক্ষাও শুরু হয়ে গিয়েছে। জুলাইয়ের শেষেই দশম এবং দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশের নির্দেশনার কথাই জানানো হয়েছে। ভারত সরকারের অধীনস্থ নানা ওয়েবসাইটে ছাত্ররা ফলাফল দেখতে পাবে। এছাড়াও Digilocker-এর মাধ্যমেও তাঁরা মার্কশিট পাবেন।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Cbse results will publish in july last week official said