বড় খবর

CBSE Class 10th, 12th Date Sheet 2020: আজ বিকেল ৫টায় ঘোষণা সিবিএসই-র দশম-দ্বাদশের পরীক্ষাসূচী

CBSE Class 10th, 12th Date Sheet 2020: কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক টুইট করে এই খবর জানিয়েছেন।

CBSE Class 12, and 10 board exam timetable announcement Today at 5 pm:

লকডাউনের কারণে অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছিল সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা। শনিবার বিকেল পাঁচটায় পরীক্ষার সময়সূচী প্রকাশ করবে সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডিকেশন।

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক টুইট করে এই খবর জানিয়েছেন।

 

The exams will be conducted for Business Studies, Geography, Hindi (Core), Hindi (Elective), Home Science, Sociology, Computer Science (Old), Computer Science (New), Information Practice (Old), Information Practice (New), Information Technology and Bio-Technology.

বিজনেস স্টাডিজ, ভূগোল, হিন্দি, হোম সায়েন্স, সমাজতত্ত্ব, কম্পিউটার সায়েন্স (নতুন এবং পুরোনো), ইনফরমেশন প্র্যাকটিস (নতুন এবং পুরোনো), তথ্য প্রযুক্তি এবং বায়ো টেকনোলজির জন্য পরীক্ষা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে নবম এবং একাদশ শ্রেণির সমস্ত অকৃতকার্য শিক্ষার্থীদের জন্য আরেকটি সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেন্ট্রাল বোর্ড অফ এডুকেশন (সিবিএসই)। মানবসম্পদ উন্নয়ন (এইচআরডি) মন্ত্রী রমেশ পোখরিয়া তার টুইটার হ্যান্ডেলে জানিয়েছেন, নবম ও একাদশ শ্রেণির জন্য অনলাইন / অফলাইনে পরীক্ষা হবে। এদিন মন্ত্রী স্কুলগুলিকে পুনরায় পরীক্ষার প্রস্তুতির ক্ষেত্রে শিক্ষার্থীদের পর্যাপ্ত সময় দেওয়ার জন্য নির্দেশ দেন।

বৃহস্পতিবার সিবিএসই-র তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ভয়াবহ করোনা পরিস্থিতির জন্য পুনরায় সুযোগ দেওয়া হচ্ছে। তবে এটি এই বছরের জন্যই সীমাবদ্ধ। বিবৃতিতে আরও বলা হয়েছে, এই পরীক্ষার ফলাফলের ভিত্তিতে অকৃতকার্য পড়ুয়াদের পরের ক্লাসে তোলা হবে। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে স্কুল।

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbse to release date sheet of board exam at 5 pm

Next Story
‘নেট’ সহ একাধিক পরীক্ষার আবেদনের সময় বাড়ানো ও সংশোধন করার সুযোগ দিল এনটিএ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com