scorecardresearch

CISCE ISC 12th Result 2022: প্রকাশিত ISC দ্বাদশের ফলাফল, প্রথম স্থানে রাজ্যের ছয় পড়ুয়া

নজরকাড়া ফলাফল পশ্চিমবঙ্গের!

প্রকাশিত ISC দ্বাদশের ফলাফল। আজ বিকেল পাঁচটা থেকেই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলপ্রকাশ করা হয়েছে। পাশের হার ৯৯.৩৮ শতাংশ।

অবশেষে ISC দ্বাদশের ফলাফল ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এই পরীক্ষাতেও পাশের হার মেয়েদের বেশি। ছেলেদের তুলনায় ভাল ফল করেছে মেয়েরা। মেয়েদের পাশের হার ৯৯.৫২% এবং ছেলেদের পাশের হার ৯৯.২৬%। প্রথম স্থানে রয়েছে ১৮ জন পড়ুয়া। সারা ভারতজুড়ে ছাত্রদের ১৮ জন একসঙ্গে এই স্থান দখল করেছে। ISC দ্বাদশের তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের ছয় পড়ুয়া।

প্রথম স্থানাধিকারিরা সকলেই পেয়েছে ৩৯৯, ইংরেজি ছাড়াও বেস্ট অফ থ্রি নম্বর অনুযায়ী বিচার করা হয়েছে। প্রথম ১৮ জনের মধ্যে পাঁচজন পশ্চিমবঙ্গের পড়ুয়ারা। কলকাতা থেকে তিনজন, এছাড়া পানিহাটি, আলিপুরদুয়ার এবং উত্তর ২৪ পরগনার পড়ুয়া প্রথম স্থানে রয়েছে। সল্টলেক স্কুল কলকাতা থেকে প্রতিতি মজুমদার, ফ্র্যাঙ্ক অ্যান্টনি পাবলিক স্কুল থেকে মহম্মদ আর্ষ মুস্তফা, জিডি বিড়লা কলকাতা থেকে অপূর্বা কাসিশ, পানিহাটি সেন্ট জেভিয়ার্স থেকে পৃথ্বিজা মন্ডল – নজরকাড়া ফল এই রাজ্যের।

ICSE দশমেও রাজ্য থেকে যথেষ্ট ফল হয়েছিল। সেই তুলনায় CBSE পরীক্ষায় এই রাজ্যের কোনও ছাত্রই আশানুরূপ ফল দেখাতে পারে নি। দক্ষিণ ভারত থেকে সবথেকে বেশি মেয়েরা পরীক্ষা দিয়েছে এইবার। দক্ষিণ ভারত থেকেই সাফল্যের হার সবথেকে বেশি, ৯৯.৮১% । সবথেকে কম সাফল্যের হার দেশের পূর্ব প্রান্তে ৯৯.১৮%।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Cisce isc 12th result declared isc board