বড় খবর

করোনার বাড়বাড়ন্তে পিছিয়ে গেল আইসিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা

চলতি বছরের জুনে পরীক্ষার নতুন সূচি ঘোষণা করা হবে।

কোভিডের বাড়বাড়ন্তের জেরে সিবিএসই-র পর এবার দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা পিছিয়ে দিল সিআইএসসিই। আগামী ৪ মে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে সিআইএসসিই-র তরফে জানানো হয়, চলতি বছরের জুনে পরীক্ষার নতুন সূচি ঘোষণা করা হবে। আপাতত নির্ধারিত দিনে হচ্ছে না পরীক্ষা।

কিছুদিন আগে সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করার পর সবার মনে প্রশ্ন জাগে, তাহলে কি একই পথে হাঁটবে সিআইএসসিই? তাদের নোটিস অনুযায়ী, দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের পরে পরীক্ষায় বসতে হবে। কিন্তু দশম শ্রেণির পড়ুয়ারা চাইলে দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময়ই অফলাইন পরীক্ষায় বসতে পারে। চাইলে তারা নাও বসতে পারে। যারা অফলাইন পরীক্ষায় বসতে পারবে না, তাদের মূল্যায়ন করার জন্য একটি নিরপেক্ষ পদ্ধতি গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আগামী ৪ জুন থেকে সিবিএসই-র দশম ও দ্বাদশের বোর্ড পরীক্ষা শুরুর কথা ছিল। বছরের শুরুর দিকে ভারতের দৈনিক করোনা সংক্রমণ ছিল ১৫ হাজারের কাছাকাছি। কিন্তু করোনা সংক্রমণের গতি বৃদ্ধি পাওয়ায় তা বাতিলের দাবি তোলা হয়। স্বাস্থ্যবিধি মেনে আদৌ তা সম্ভব কিনা তা ঘিরেও প্রশ্ন ওঠে।

এই অবস্থায় গত বুধবার বেলায় বৈঠকে বসেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল, বোর্ডের শীর্ষ কর্তা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরই সিবিএসই-র দশমের পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়। পিছিয়ে দেওয়া হয়েছে দ্বাদশের পরীক্ষা। এবার সিবিএসই-র পথে হেঁটে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা পিছিয়ে দিল সিআইএসসিই-ও।

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cisce postpones icse isc exams class 10 results to be based on objective criterion

Next Story
বাতিল CBSE-র দশম শ্রেণির পরীক্ষা, স্থগিত দ্বাদশও, ভয়াবহ করোনার জেরCBSE Board Exams 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com